সবধরনের চেষ্টাই করছে নাদাল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ০৯ নভেম্বর ২০১৭
সবধরনের চেষ্টাই করছে নাদাল

রাফায়েল নাদাল আগামী সপ্তাহে বছরের শেষ টুর্নামেন্ট ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে খেলার জন্য সম্ভাব্য সব ধরনের চেষ্টাই চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অ্যাঞ্জেল রুইজ কটোরো। স্থানীয় একটি রেডিও স্টেশনে এই কথা জানিয়ে কটরো আশ্বাস দিয়েছেন লন্ডনে খেলার জন্য প্রয়োজনীয় সব চেষ্টাই করা করা হচ্ছে।

বিশ্বের এক নম্বর খেলোয়াড় নাদাল গত সপ্তাহে প্যারিস মাস্টার্সের কোয়ার্টার ফাইনালের আগে হাঁটুর ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নেন। আর সে কারণেই লন্ডনে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়। তৃতীয় রাউন্ডে পাবলো কুয়েভাসের বিপক্ষে ম্যাচের সময়ই ডান হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হন এই স্প্যানিশ তারকা। তার আগেই অবশ্য বছরের শেষ শীর্ষ র‌্যাঙ্কধারী খেলোয়াড় হিসেবে তার অবস্থান নিশ্চিত হয়।

পুরো ক্যারিয়ার জুড়েই হাঁটু ও কব্জির ইনজুরিতে ভোগা নাদাল তাই কোন ধরনের ঝুঁকি না নিয়ে কোয়ার্টার ফাইনালের আগে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। সুস্থ অবস্থায় প্যারিসে আসলেও প্রথম ম্যাচের পর থেকেই হাঁটুর সামান্য ব্যথা অনুভব করেছিলেন নাদাল। যদিও বিভিন্ন ধরনের পরীক্ষার পরে নিশ্চিত হওয়া গেছে ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। সে কারনেই লন্ডনে নাদালের খেলার ব্যপারে আশাবাদী রুইজ কটোরো। যদিও কটোরো জানিয়েছেন দারুন একটি মৌসুমের শেষে এসে নাদালকে অবশ্যই সতর্ক থাকতে হবে।

শীর্ষ আট খেলোয়াড়কে নিয়ে অনুষ্ঠিত ট্যুর ফাইনালে এ পর্যন্ত শিরোপা জিততে পারেননি ১৬ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী নাদাল। ২০১০ ও ২০১৩ সালে তাকে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। ইনজুরির কারণে গত তিনটি আসরের মধ্যে দুটিতেই অনুপস্থিত ছিলেন।


শেয়ার করুন :