মাঠে গড়ানোর প্রচেষ্টায় ফ্রেঞ্চ ওপেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৪ পিএম, ১০ মে ২০২০
মাঠে গড়ানোর প্রচেষ্টায় ফ্রেঞ্চ ওপেন

করোনার কারণে স্থগিত হওয়া চলতি বছরের ফ্রেঞ্চ ওপেন দর্শকবিহীন স্টেডিয়ামে আয়োজনের কথা বিবেচনা করছে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন। এমন ইঙ্গিতই দিয়েছেন ফেডারেশন সভাপতি বার্নার্ড গুইডিসেলি।

ইতোমধ্যেই চলতি মাস থেকে শুরু হওয়া বছরের এই দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু হার্ড কোর্ট মৌসুমের মাঝামাঝিতে হঠাৎ করেই ক্লে কোর্ট টুর্নামেন্ট আয়োজনের এই সিদ্ধান্তে বেশ কয়েকজন খেলোয়াড় আপত্তি জানিয়েছেন।

করোনার কারণে মার্চে ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে যাওয়ার ঘোষণা আসে। একই কারণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মত বাতিল ঘোষণা করা হয়েছে উইম্বলডন। ইউএস ওপেন আয়োজন নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

ফ্রেঞ্চ গণমাধ্যমে গুইডিসেলি বলেন, ‘আমরা কোন সম্ভাবনাই উড়িয়ে দিচ্ছিনা। রোলা গ্যাঁরো খেলোয়াড়দের অনেক বেশি পছন্দের একটি টুর্নামেন্ট। এর সাথে অনেক কিছুই জড়িত। স্টেডিয়ামের পাশাপাশি টেলিভিশন স্ক্রিনেও এই টুর্নামেন্ট সমান জনপ্রিয়।

বিশ্বের কোটি কোটি দর্শক এই টুর্নামেন্ট উপভোগের জন্য সারা বছর অপেক্ষায় থাকে। দর্শকবিহীন মাঠে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হলেও অন্তত টেলিভিশন স্বত্ব ধরে রাখা যাবে। যার থেকে প্রায় এক তৃতীয়াংশ লাভ করা সম্ভব। এই বিষয়টিকেও উড়িয়ে দেয়া যায়না।’

নতুন তারিখ অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর থেকে ফ্রেঞ্চ ওপেন শুরু হওয়ার কথা থাকলেও গুইডিসেলি আরও এক সপ্তাহ পিছিয়ে ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার ইঙ্গিত দিয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এ বছর আর আশা দেখছেন না নাদাল

এ বছর আর আশা দেখছেন না নাদাল

তহবিল গড়তে ভক্তের সাথে ডেটিংয়ে টেনিস তারকা

তহবিল গড়তে ভক্তের সাথে ডেটিংয়ে টেনিস তারকা

শারাপোভার সাথে কথা বলতে পারেন আপনিও

শারাপোভার সাথে কথা বলতে পারেন আপনিও

বিশ্ব টেনিস তারকাদের কণ্ঠে হতাশা

বিশ্ব টেনিস তারকাদের কণ্ঠে হতাশা