শেখ হাসিনার নির্দেশে সারাদেশে স্টেডিয়াম হচ্ছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ১১:২৩ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২১
শেখ হাসিনার নির্দেশে সারাদেশে স্টেডিয়াম হচ্ছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, আগামীতে ২০টি জেলায় ইনডোর স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে। পূর্বে উপজেলা পর্যায়ে কোন মিনি স্টেডিয়াম ছিল না, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ১২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করেছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) মুন্সীগঞ্জ ইনডোর স্টেয়িামের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, আমরা আরেকটি উদ্যোগ নিয়েছি, ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের একটি প্রস্তাব একনেকে উত্থাপনের অপেক্ষায় রয়েছে। ১৬শ’ কোটি টাকা ব্যয়ে এসব মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু খেলাধুলা ভালোবাসতেন। তার পরিববারের সবাই খেলাধুলায় নেতৃত্ব দিয়েছেন। মুজিববর্ষে ক্রীড়া ক্ষেত্রে বৈপ্লবিক নানা রকম পরিকল্পনা রয়েছে।
sportsmail24
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে এবং ফলক উন্মোচন করে মুন্সীগঞ্জ সার্কিট হাউস সংলগ্ন নবনির্মিত ইনডোর স্টেডিয়াম উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথির ভাষন দেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আক্তার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল করিম এনডিসি, মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো. আব্দুল মোমেন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব প্রমুখ।
sportsmail24
আধুনিক মানের মুন্সীগঞ্জ ইনডোর স্টেডিয়ামটিতে ব্যাডমিন্টন, টেবিল টেনিসসহ সবধরনের ইনডোর খেলার ব্যবস্থা রয়েছে। এছাড়া স্টেডিয়ামটিতে শরীরচর্চার জন্য জিম রয়েছে। ৪শ’ দর্শণার্থী একসাথে খেলা উপভোগ করতে পারবেন।

প্রায় সাড়ে ৯ কোটি টাকা ব্যয়ে জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে ইনডোর স্টেডিয়ামটি নির্মিত হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী পরে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে সুইমিংপুল উন্নয়ন কাজ এবং প্রায় ৬ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজের উদ্বোধন ও পরিদর্শন করেন।

২০১৮ সালের মার্চে ইনডোর স্টেডিয়ামটির নির্মাণ কাজ শুরু হয়। ২০২০ সালেই নির্মাণ সম্পন্ন হয়। তবে করোনার কারণে উদ্বোধণে বিলম্ব হয়েছে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

আধুনিক ক্রীড়াঙ্গনের হাব হবে সিলেট

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

ভারতীয় ক্রিকেটের প্রশংসায় ইমরান খান

নাফীসের ‌‘বিদায়ে’ মায়ের হাজারো শব্দের ভালোবাসা

নাফীসের ‌‘বিদায়ে’ মায়ের হাজারো শব্দের ভালোবাসা

১২ জেলার মেয়েদের নিয়ে নড়াইলে হ্যান্ডবল প্রতিযোগিতা

১২ জেলার মেয়েদের নিয়ে নড়াইলে হ্যান্ডবল প্রতিযোগিতা