শেরপুরে ময়মনসিংহের শুভ সূচনা

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২৫ ডিসেম্বর ২০২২
শেরপুরে ময়মনসিংহের শুভ সূচনা

ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৪ জাতীয় ক্রিকেট টুর্নামেন্টের শেরপুর ভেন্যুতে নরসিংদী জেলা দলকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে ময়ননসিংহ জেলা দলের ক্ষুদে ক্রিকেটাররা। রোববার ( ২৫ ডিসেম্বর) শেরপুর শহীদ মুক্তিযাদ্ধা স্মৃতি স্টেডিয়ামের অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল।

খেলায় টস জিতে প্রথমে ব্যাটিং করে নরসিংদী জেলা দল। লো-স্কোরিং ম্যাচটি সকালে কুয়াশা ও শিশিরের কারণে ওয়ানডের নিয়মে ৫০ ওভারের খেলাটি ৪৫ ওভারে নির্ধারিত হয়। প্রথমে ব্যাট করে ময়মনসিংহের বোলারদের বোলিং তোপের মুখে নরসিংদীর ব্যাটাররা ২৯.১ বলে মাত্র ৬৩ রানে অলআউট হয়।

নরসিংদীর পক্ষে মিডল অর্ডারে নেমে শিহাব ২ চারে ১৪ রান এবং অলরাউন্ডার সায়েম ১১ ও মিস্টার এক্সট্রা ২১ রান ছাড়া আর কেউ দু’অংকের কোটা ছুঁতে পারেনি। ময়মনসিংহের পক্ষে ওপেনিং ফাস্ট বোলার আবিয়াজ ৭.১ ওভার বল করে ১ মেডেনসহ ১৩ রানে ৫ উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেন।

দলের আরেক স্পিনার প্রান্ত ৬ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। স্বল্প টার্গেটের লক্ষ্য পেয়ে লাঞ্চ বিরতির পর ব্যাটিংয়ে নেমে ময়মনসিংহ জেলা দল ২২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৪ রান তুলে নিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। দলের পক্ষে অলরাউন্ডার মাহতাব ২ চারে অপরাজিত ১৫ রান এবং মুহিব ১০ রান করেন এবং অতিরিক্ত থেকে আসে ২০ রান।

নরসিংদীর পক্ষে বোলার আহাদ ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট নিয়ে ভীতি ছড়ালেও শেষরক্ষা হয়নি। খেলা শেষে ‘ম্যান অব দ্য ম্যাচ’ ময়মনসিংহ জেলা দলের ৫ উইকেট পাওয়া বোলার আবিয়াজকে ম্যাচ বলটি উপহার প্রদান করা হয়।

বিসিবি’র পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ঢাকা ঢাকা বিভাগ (উত্তর)-এর শেরপুর ভেন্যুতে ৪টি জেলার অ-১৪ বছর বয়সী ক্রিকেট দল অংশগ্রহণ করছে। প্রতিদ্বন্দ্বি দলগুলো হলো- ময়মনসিংহ, জামালপুর, নরসিংদী ও নেত্রকোনা জেলা। চারটি দল পরস্পর রাউন্ড রবীন লিগ ভিত্তিতে খেলবে।

উদ্বোধনী খেলার আগে সকালে পায়রা উড়িয়ে শেরপুর ভেন্যুর খেলা উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরুল হাসান। এ সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত স্বাগত বক্তব্য রাখেন।

অন্যান্যের মাঝে জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক সৈয়দ রবিউল করিম মনি, বিসিবি’র জেলা ক্রিকেট কোচ রাফিউল ইসলাম রুমেল, সিলেক্টর শ্যামল সরকার, জেলা আম্পায়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাকিম বাবুল, ডিএসএ সচিব জিন্নত আলী এবং ময়মনসিংহ ও নরসিংদী জেলা দলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

৬ বছর পর শেরপুরে ক্রিকেট লিগ

৬ বছর পর শেরপুরে ক্রিকেট লিগ

আদিবাসী দিবসে শেরপুরে নৃ-গোষ্ঠিদের ফুটবল ম্যাচ

আদিবাসী দিবসে শেরপুরে নৃ-গোষ্ঠিদের ফুটবল ম্যাচ

জাতীয় স্কুল ক্রিকেটে সাতক্ষীয়ার ভেন্যু চ্যাম্পিয়ন কারিমা বিদ্যালয়

জাতীয় স্কুল ক্রিকেটে সাতক্ষীয়ার ভেন্যু চ্যাম্পিয়ন কারিমা বিদ্যালয়

হীরার হ্যাটট্রিক গোলে টাঙ্গাইল কিশোরীদের দুর্দান্ত জয়

হীরার হ্যাটট্রিক গোলে টাঙ্গাইল কিশোরীদের দুর্দান্ত জয়