৬ বছর পর শেরপুরে ক্রিকেট লিগ

হাকিম বাবুল হাকিম বাবুল প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৮ নভেম্বর ২০২২
৬ বছর পর শেরপুরে ক্রিকেট লিগ

দীর্ঘ ৬ বছর পর শেরপুরে মাঠে গড়ালো দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলুন ও পায়রা উড়িয়ে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তাদিরুল আহমেদ। লিগের উদ্বোধনী খেলায় সানরাইজ ক্লাবকে ৬০ রানে হারিয়ে দিয়ে শুভ যাত্রা করেছে অর্ক ক্লাব।

জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা জানান, এবারের দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে মোট ১৫ দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। গ্রুপপর্বের খেলাগুলো রাউন্ড রবীন লিগ ভিত্তিতে অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচ হবে ওয়ানডে’র নিয়মে ২০ ওভার করে। গ্রুপের শীর্ষস্থান লাভকারী ৪ দলকে নিয়ে অনুষ্ঠিত হবে সেমি-ফাইনাল। যেখানে থেকে দুই ফাইনালিস্ট নির্বাচিত হবে।

উদ্বোধনী খেলায় টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অর্ক ক্লাব নির্ধারিত ২০ ওভারের খেলায় ১ বল বাকি থাকতে ১০৭ রান করে অলআউট হয়। সানরাইজের বোলার সজন একাই ধসিয়ে দেন অর্ক ক্লাবকে। ৪ ওভারের স্পেলে ৮ রান খরচায় ৫ উইকেট তুলে নেন তিনি।

১০৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সানরাইস ক্লাব। ১৫ ওভার ২ বলে মাত্র ৪৭ রানে অলআউট হয়ে যায়। ফলে ৬০ রানের বিশাল জয় পায় অর্ক ক্লাব। দলের পক্ষে বল হাতে সুজন এবং ইমন দুজনেই সমান ৫ রান করে দিয়ে ৩টি করে উইকেট শিকার করেন।
sportsmail24

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তাদিরুল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত, ক্রিকেট উপ-কমিটির সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, জেলার প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, আম্পায়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাকিম বাবুল প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া অন্যান্যদের মাঝে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, ক্লাব প্রতিনিধি, ক্রিকেটার, সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত জানান, দ্বিতীয় বিভাগের খেলা শেষ হলেই প্রথম বিভাগ এবং তারপর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু হবে। সর্বশেষ ২০১৬ সালে প্রথম ও দ্বিতীয় বিভাগে ক্রিকেট লিগের খেলা অনুষ্ঠিত হয়েছিল।

তিনি আরও জানান, স্টেডিয়ামের নির্মাণ কাজ, মাঠ সংস্কার এবং করোনার কারণে ক্রিকেট লিগের খেলা অনুষ্ঠান করা যায়নি। এবার টার্ফ উইকেটে খেলা হচ্ছে। বিসিবি’র পক্ষ থেকে দু’টি টার্ফ উইকেট নির্মাণ করে দেওয়া হয়েছে। এ জন্য বিসিবিকে ধন্যবাদ।

এদিকে, দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন শেষে একই মঞ্চে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ডিএসএ দাবা প্রতিযোগিতা এবং স্কুল দাবা প্রতিযোগিতার বিজয়ী এবং বিজিতদের মাঝে পুরষ্কার, সনদপত্র ও প্রাইজমানি বিতরণ করা হয়।

শেরপুর/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল : শেরপুরে সদরের দুই স্কুল চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল : শেরপুরে সদরের দুই স্কুল চ্যাম্পিয়ন

সকলের ভালোবাসার মাঝেও আকবর স্যারকে মিস করছেন সাবিনা

সকলের ভালোবাসার মাঝেও আকবর স্যারকে মিস করছেন সাবিনা

বীরের বেশে সাতক্ষীরায় ফিরলেন ক্যাপ্টেন সাবিনা

বীরের বেশে সাতক্ষীরায় ফিরলেন ক্যাপ্টেন সাবিনা

স্কুল ক্রিকেটে সাব্বিরের শিকার ৬ উইকেট

স্কুল ক্রিকেটে সাব্বিরের শিকার ৬ উইকেট