টাঙ্গাইল সদর ও সখিপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ এএম, ০৫ জুন ২০২৩
টাঙ্গাইল সদর ও সখিপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

টাঙ্গাইল জেলার সদর ও সখিপুর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার (৪ জুন) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি স্টেডিয়াম দুটির ভিত্তিপ্রস্তর স্থাপান করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের আয়োজনে টাঙ্গাইল জেলা প্রশাসনের সহযোগিতায় টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাসাখানপুর এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামেরর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপর সখিপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের প্রতিমাবংকীতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এ সময়ে টাঙ্গাইল ৮ আসনের সংসদ সদস্য ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড. জোয়াহেরুল ইসলাম এমপি উপস্থিত ছিলেন।

সদরের অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর-০৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ উপহার। ইউক্রেন রাশিয়ার যুদ্ধ ও করোনার মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রী এ প্রকল্পে ৫২৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে। এছাড়াও মন্ত্রণালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ নিয়মিত আয়োজন করা হচ্ছে। এ বছরই বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট চালু হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি জেলা শহরে আধুনিক স্টেডিয়াম, টেনিস কোর্ট, সুইমিং পুলসহ বিভিন্ন আধুনিক ক্রীড়া অবকাঠামো গড়ে তোলা হচ্ছে। টাঙ্গাইলে জেলা স্টেডিয়ামকেও আধুনিকায়ন করার জন্য উদ্যোগ গ্রহণ করা হবে।


শেয়ার করুন :