শেরপুরে জয় বাংলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ঝিনাইগাতী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২৩ জুলাই ২০২৩
শেরপুরে জয় বাংলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ঝিনাইগাতী

শেরপুরে জয় বাংলা টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে শেরপুর সদর উপজেলা একাদশকে ২ রানে হারিয়ে ঝিনাইগাতী থানা একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার (২২ জুলাই) স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এ ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়।

চ্যাম্পিয়ন হওয়ায় ঝিনাইগাতী থানা একাদশ ট্রফির সাথে দেড় লাখ টাকা প্রাইজমানি এবং রানারআপ দল সদর উপজেলা একাদশ ট্রফির সাথে এক লাখ টাকা প্রাইজমানি পুরষ্কার লাভ করেন।

টস জিতে শেরপুর সদর উপজেলা একাদশ ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ঝিনাইগাতী থানা একাদশকে। বৃষ্টির কারণে খেলাটি ১৫ ওভারে নির্ধারিত হয়। প্রথমে ব্যাট করে ঝিনাইগাতী থানা একাদশ ৬ উইকেট হারিয়ে ৮৮ রান করে।

ব্যাট হাতে অলরাউন্ডার প্রত্যয় এক ছয়, তিন চারে ১৯ বলে ২২ রান, পাপ্পু ১ ছয়ে ১৭ বলে ১৩ রান, এনামুল ১ চারে ২৩ বলে ১৩ রান করে। অতিরিক্ত থেকে আসে সর্বোচ্চ ২৬ রান। শেরপুরের পক্ষে বাঁহাতি ফাস্ট বোলার আকরাম ১২ রানে ৩ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ বল পর্যন্ত লড়ে ৭ উইকেটে ৮৬ রান তুলে ২ রানের জন্য হেরে যায় শেরপুর সদর উপজেলা একাদশ। সদরের ব্যাটার ১ ছয়ে ২৬ বলে ২৭ রান, ফারাবী ২ চারে ১৩ বলে ১০ রান করেন। পক্ষান্তরে নিয়ন্ত্রিত বোলিং করে ঝিনাইগাতী থানা একাদশের বোলার আতিকুল্লাহ এবং প্রত্যয় ১৪ রান করে দিয়ে ২টি করে উইকেট লাভ করেন।

ঝিনাইগাতীর থানা একাদশের অলরাউন্ডার প্রত্যয় দলীয় সর্বোচ ২২ রান এবং ২টি উইকেট দখল করে জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ‘ম্যান অব দি ম্যাচ’ নির্বাচিত হন এবং ক্রেস্ট ও নগদ ৫ হাজার টাকা পুরষ্কার লাভ করেন। খেলা শেষে প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক এমপি বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে পুলিশ সুপার মো. কামরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক এমপি ও বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে পিপি অ্যাডভোকেট চন্দন কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সোহেল মাহমুদ, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এএসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত ও জেলা পুলিশের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেরপুর জেলা পুলিশের আয়োজনে জয় বাংলা টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে একটি পুলিশ দল সহ ৫ উপজেলার ৬টি দল অংশগ্রহণ করে।

হাকিম বাবুল, শেরপুর/আরএস


শেয়ার করুন :