উদ্বোধন হচ্ছে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০
উদ্বোধন হচ্ছে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম

কিশোরগঞ্জের ভৈরবের শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ হয়েছে। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন তার মায়ের নামের এ স্টেডিয়ামটি উদ্বোধন করবেন। এ সময় বিশ্বকাপ জয়ী অনুর্ধ-১৯ দলের অধিনায়ক আকবর আলীসহ তারকা ক্রিকেটাররাও উপস্থিত থাকবেন।

২০১৮ সালের ডিসেম্বর মাসে স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। স্টেডিয়ামটির দ্বিতল প্যাভিলিয়ন ভবন নির্মাণ, গ্যালারি নির্মাণ, মাঠ উন্নয়ন, চারিদিকে ড্রেন ও দেয়াল, গ্রিল নির্মাণ ও মাটি ভরাট বাবদ জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ৮ কোটি ৬৯ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

ইতোমধ্যেই স্টেডিয়ামের গ্যালারি কাজ শতভাগ শেষ হয়েছে। এর আগে স্টেডিয়ামটিতে কোন ভবন বা গ্যালারি ছিল না। মেসার্স ভূইয়া এন্ড ভূইয়া ড্যাভেলপার ও মেসার্স খলিলুর রহমান নামে দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান স্টেডিয়ামটির কাজ করে।

নির্ধারিত দুই বছরের মধ্যই স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ করেছে ঠিকাদাররা। সকল কাজ সম্পন্ন শেষে ইতোমধ্যে তারা পৌর কর্তৃপক্ষের কাছে স্টেডিয়ামটি বুঝিয়ে দিয়েছে বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ।
sportsmail24
দীর্ঘদিনের জনদাবি অনুযায়ী প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম আইভি রহমানের নামে স্টেডিয়ামটির নামকরণ করা হয়।

২১ আগস্ট গ্রেনেড হামলায় তিনি নিহত হন। তার স্মৃতি রক্ষার্থে স্টেডিয়ামের নামকরণ করা হয় ‘শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম’। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্টেডিয়ামটি দেখভালে দায়িত্ব দেওয়া হয়েছে পৌর কর্তৃপক্ষকে।

জানা গেছে, স্থানীয় সংসদ সদস্য ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের উদ্যোগ ও প্রচেষ্টায় জাতীয় ক্রীড়া পরিষদ থেকে স্টেডিয়ামটির উন্নয়নে ৮ কোটি ৬৯ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। স্টেডিয়ামটিতে একটি দ্বিতল ও প্যাভিলিয়ন ভবন নির্মাণসহ তিন পাশে গ্যালারি নির্মাণ, মাঠ উন্নয়ন, ড্রেন নির্মাণ, চারপাশের দেয়াল, গ্রিল নির্মাণ ও মাটি ভরাট কাজ করা হয়।

ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী সাদ্দাম হোসেন জানান, স্টেডিয়ামের নির্মাণের সকল কাজ শেষ করে কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।
sportsmail24
উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ এ বিষয়ে স্পোর্টসমেইল২৪-কে জানান, স্টেডিয়াম উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহর্ধমিনী আইভি রহমানের স্মৃতি রক্ষায় নির্মিত এ স্টেডিয়ামের উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে তার ছেলে ও এমপি নাজমুল হাসান পাপনসহ দেশের তারকা ক্রিকেটারা উপস্থিত থাকবেন।

ভৈরব পৌরসভার মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ জানান, স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ হয়েছে। শুক্রবার স্থানীয় সংসদ সদস্য ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন উদ্বোধন করবেন।

উদ্বোধন উপলক্ষে বিশ্বকাপ জয়ী অনুর্ধ১-৯ দলের ক্রিকেটারদের অংশগ্রহণে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। আর এ ম্যাচের নেতৃত্ব দেবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী।

রাজীবুল হাসান, ভৈরব।


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ শেরপুরে সম্প্রীতি ফুটবল

‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ শেরপুরে সম্প্রীতি ফুটবল

৫০ ওভারের স্কুল ক্রিকেটে ৪৫৫ রানের রেকর্ড

৫০ ওভারের স্কুল ক্রিকেটে ৪৫৫ রানের রেকর্ড

আজকের খুদে ক্রিকেটাররা আগামীর দিনের সাকিব-তামিম

আজকের খুদে ক্রিকেটাররা আগামীর দিনের সাকিব-তামিম

‘একটি বল একটি গ্রাম ফুটবলের নগরী কুড়িগ্রাম’

‘একটি বল একটি গ্রাম ফুটবলের নগরী কুড়িগ্রাম’