‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ শেরপুরে সম্প্রীতি ফুটবল

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৯:১৫ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০
‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ শেরপুরে সম্প্রীতি ফুটবল

‘বিভেদ নয়, একতায় মিলবে জয়’ -এ স্লোগানে শেরপুরে অনুষ্ঠিত হলো সম্প্রীতি ফুটবল খেলা। বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে শহরের শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে এ সম্প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

বিপুল সংখ্যক দর্শনার্থীদের উপস্থিতিতে খেলায় একুশে একাদশ ২-১ গোলে বর্ণমালা একাদশের বিরুদ্ধে জয়লাভ করে। শেরপুর শহরের বিভিন্ন এলাকার ২৪টি ইয়ুথ গ্রুপের সদস্যদের সমন্বয়ে দুটি যুব ফুটবল দল গড়ে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়।

নির্ধারিত ৭০ মিনিটের তীব্র উত্তেজনাপূর্ণ এ খেলায় প্রথমার্ধের ২৭তম মিনিটে একুশে একাদশের পক্ষে আক্রমণভাগের খেলোয়াড় রশিদ প্রথম গোল করেন। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বর্ণমালা একাদশ প্রতিপক্ষের গোলমুখে বার বার আক্রমণ করলেও খেলোয়াড়দের গোল মিসের মহড়ায় বার বার হতাশ হয়। তবে খেলার ৫৮তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে মাঝমাঠের খেলোয়াড় ইব্রাহীম গোল করলে একুশে একাদশ ২-০ গোলে এগিয়ে যায়।

খেলার শেষ বাঁশি বাজার দেড় মিনিট আগে বর্ণমালা একাদশের আক্রমণভাগের খেলোয়াড় রকি মিয়া গোল করে ব্যবধান কমান, ২-১। তবে নির্ধারিত সময় পর ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে একুশে একাদশ।
sportsmail24
বেসরকারি উন্নয়ন সংস্থা ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় পরিচালিত ‘ইয়ুথ এজ চেঞ্জ এজেন্ট ফর সোশ্যাল কোহেশন’ প্রকল্পের আওতায় এ খেলার আয়োজন করা হয়। জেলা পুলিশ, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও জনউদ্যোগ শেরপুর কমিটি খেলাটি আয়োজনে সার্বিক সহযোগিতা করে।

শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন খেলার উদ্বোধন করেন এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে ট্রফি বিতরণ করেন।

সম্প্রীতির এ ফুটবল খেলায় অংশগ্রহণকারী যুবদের উৎসাহ যোগাতে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, পৌর কাউন্সিলর বাদশা মিয়া, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম আরা শামীমা, জনউদ্যোগ আহবায়ক আবুল কালাম আজাদ, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, আইইডি’র প্রকল্প ব্যবস্থাপক মানিক পাল, কর্মসূচি ব্যবস্থাপক এসএম ইমতিয়াজ চৌধুরী, বিতার্কিক শুভংকর সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বিপুল সংখ্যক দর্শক খেলা উপভোগ করেন। জঙ্গিবাদ, মাদকাসক্তি, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধজনক কর্মকাণ্ড থেকে যুবসমাজকে সুরক্ষা করে যুবদের মাঝে সম্প্রীতির বন্ধন গড়ে তোলার লক্ষ্যে এ ফুটবল খেলার আয়োজন করা হয় বলে জানান আইইডি’র কর্মসূচি ব্যবস্থাপক এসএম ইমতিয়াজ চৌধুরী।

হাকিম বাবুল, শেরপুর।


শেয়ার করুন :


আরও পড়ুন

সৌম্য সরকারের গায়ে হলুদ

সৌম্য সরকারের গায়ে হলুদ

জয় দিয়ে বিপিএল শুরু করলো বসুন্ধরা কিংস

জয় দিয়ে বিপিএল শুরু করলো বসুন্ধরা কিংস

ফেনী প্রথম বিভাগ ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন ফ্রেন্ডশীপ ক্লাব

ফেনী প্রথম বিভাগ ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন ফ্রেন্ডশীপ ক্লাব

শেরপুর মেয়র গোল্ডকাপ ফুটবলে উত্তেজনাপূর্ণ ফাইনাল

শেরপুর মেয়র গোল্ডকাপ ফুটবলে উত্তেজনাপূর্ণ ফাইনাল