হাসলো ফ্লেচারের ব্যাট, সহজে জিতলো খুলনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২২
হাসলো ফ্লেচারের ব্যাট, সহজে জিতলো খুলনা

চট্টগ্রাম পর্বশেষে ঢাকায় ফিরেই জয়ে ফিরলো খুলনা টাইগার্স। আন্দ্রে ফ্লেচারের ব্যাটের ভর করে মাত্র ১৪.২ ওভারে সিলেটকে হারিয়েছে খুলনা টাইগার্স। ব্যাট হাতে ৪৭ বলে ৭১ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন এই ক্যারিবিয়ান তারকা।

৩ জানুয়ারি (বৃহস্পতিবার) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাট করতে নেমে শুরুতেই খুলনার বোলিং তোপের সামনে পড়ে সিলেট।

দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই বিদায় নেন টপ অর্ডারের তিন ব্যাটার লেন্ডল সিমন্স (৬), এনামুল হক বিজয় (৪) এবং কলিন ইনগ্রাম (২)। তাতে ৩৪ রানেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সিলেট।

সেখান থেকে দলের হাল ধরেন তিনে নামা মোহাম্মদ মিথুন ও পাঁচে নামা অধিনায়ক মোসাদেক হোসেন সৈকত। দু’জন মিলে সমানতালে রান তুলতে থাকেন। এই দু’জনের ব্যাটে ভর করে দলীয় শত রানের ঘর পার করে সিলেট।

দলীয় একশো পার হওয়ার কিছুক্ষণ পরই ১৬ দশমিক ৩ ওভারের মাথায় ৩০ বলে ৩৪ রান করে বিদায় নেন মোসাদ্দেক। তার ইনিংসে ছিলো ৩টি চার ও ২টি ছক্কার মার। মোসাদ্দেকের বিদায়ের পর শেষ ওভার পর্যন্ত লড়াই চালিয়ে যান মিথুন।

ইনিংসের ১ বল বাকি থাকতে ১৯ দশমিক ৫ ওভারে ৭২ রান করে বিদায় নেন মিথুনও। তার ৫১ বলের ইনিংসটিতে ছিল ৬টি চার ও ৪টি ছক্কার মার। মিথুন-মোসাদ্দেকের লড়াইয়ে ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৪২ রানের পুঁজি দাঁড় করায় সিলেট।

১৪৩ রানের লক্ষ্য খেলতে নেমে সিলেটের বোলারদের স্রেফ কচুকাটা করতে থাকেন খুলনার দুই ওপেনার সৌন্য সরকার এবং আন্দ্রে ফ্লেচার। মাঠের চারদিকে স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়ে ১০ দশমিক ৫ বলেই দু’জন স্কোরবোর্ডে তুলে ফেলেন ৯৯ রান।

নাজমুল ইসলাম অপুর শিকার হয়ে ৩১ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪৩ রান করে ফিরে যান সৌম্য। সৌম্যের বিদায়ে ফ্লেচারের সাথে জুটি বাঁধেন থিসারা পেরেরা। এরপর আর কোনো উইকেট না হারিয়ে ২৮ বল হাতে রেখে ১৪ দশমিক ২ ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় খুলনা।

ফ্লেচার অপরাজিত থাকেন সমানসংখ্যক ৫টি করে চার ও ছক্কায় ৪৭ বলে ৭১ রানে। পেরেরা খেলেন ৯ বলে ২২ রানের ঝড়ো ইনিংস। এই জয়ে পয়েন্ট টেবিলের চারে চলে এসেছে খুলনা। অন্যদিকে ৫ ম্যাচে ১ জয় ও ৪ হারে টেবিলের তলানিতে অবস্থান করেছে সিলেট।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলের আট আসরে ২৫ ফ্র্যাঞ্চাইজি!

বিপিএলের আট আসরে ২৫ ফ্র্যাঞ্চাইজি!

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের সেরা পাঁচ

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের সেরা পাঁচ

বিপিএল যুক্ত হচ্ছে ডিআরএস, থাকবে আফগান সিরিজেও

বিপিএল যুক্ত হচ্ছে ডিআরএস, থাকবে আফগান সিরিজেও

বিপিএল অভিষেকেই মৃত্যুঞ্জয়ের হ্যাটট্টিক

বিপিএল অভিষেকেই মৃত্যুঞ্জয়ের হ্যাটট্টিক