সাকিব-তামিমের টানাটানি নিয়ে যা বললেন খালেদ মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৩ জানুয়ারি ২০২৩
সাকিব-তামিমের টানাটানি নিয়ে যা বললেন খালেদ মাহমুদ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খালেদ মাহমুদকে নিয়ে কাড়াকাড়ি শুরু করেছিলেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দু'জনেই নিজেদের দলে খালেদ মাহমুদকে কোচ হিসাবে চেয়েছিলেন।

শেষ পর্যন্ত তিনি তামিমের সঙ্গেই আছেন। খালেদ মাহমুদ এবার খুলনা টাইগার্সের কোচ। সাকিবের দল ফরচুন বরিশাল, তামিম খুলনার অধিনায়ক।

এরই মধ্যে দলগুলো শেষ সময়ের প্রস্তুতি সেরে নিচ্ছে। প্রতিদিন মিরপুর একাডেমি মাঠে অধিকাংশ দল নিজেদের ঝালিয়ে নিচ্ছে। খুলনার অনুশীলনের ফাঁকে কোচ খালেদ মাহমুদ জানালেন, দু'জনের টানাটানির পর নিজের সিদ্ধান্ত নিয়ে।

তিনি বলেন, ‌“বিপিএলে তো আমি পেশাদার। সুতরাং যারা মনে করে আমার কাজ ভালো তাদের সঙ্গে কাজ করাই ভালো। তামিমের সঙ্গে তো নতুন না। তার ছোট বেলা থেকেই অনেক কাজ করেছি। তামিমের সঙ্গে আমার রসায়নও খুব ভালো।"

তিনি বলেন, ‌ “টিম গঠন ও বিদেশী খেলোয়াড় নেওয়ার ক্ষেত্রে তামিমের সঙ্গে আলোচনা করেই সব হয়েছে এবং আমাদের কোথায় কাজ করতে হবে সেটা নিয়েও পরিকল্পনা করেছি। অবশ্যই সাকিবের সঙ্গে অনেক বছর ধরে কাজ করেছি। বিপিএলে ঢাকা ডায়নামাইটস, শেষ বছর বরিশাল পর্যন্তও। এবার হয়তো ওখানে ভাগ্যে ছিল না। খুলনা ভেবেছে তাদের জন্য আমি উপযোগী। আমি এখানে সেরা কিছু করার চেষ্টা করবো। তামিম ও আমি দু'জন মিলে ভালো কিছু করার পরিকল্পনা থাকবে। "

এদিকে ইনজুরির কারণে ভারতের বিপক্ষে হোম সিরিজে খেলতে পারেননি তিনি। বিপিএলের আগে কতটা ফিট তিনি এটা নিয়ে রয়েছে সংশয়। তবে অধিনায়কের ফিটনেস নিয়ে দারুন আত্মবিশ্বাসী।কোচ।

খালেদ মাহমুদ বলেন, ‌‍“তামিম দ্রুত ফিট হয়ে উঠেছে। এরপর একটা ইনজুরিতে ছিল। ভালো নেটে ব্যাটিং করেছে গত দুদিন। আমিও তাকে একটু ধীর গতিতে এগোতে বলেছি। আমাদের খেলা ৭ তারিখে। আমরা আগামীকাল (বুধবার) অনুশীলন ম্যাচ খেলবো। তামিম এই ম্যাচের কিছুটা সময় ব্যাটিং করবে। সে ফিট। সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত। "

সাকিব আল হাসানের দল ফরচুন বরিশালে কোচের দায়িত্বে রয়েছেন নাজমুল আবেদীন ফাহিম। ছোটবেলার গুরুর সঙ্গে সাকিবেরও দারুন সময় যাবে বলে ধারণা অনেকেরই।

এদিকে এই টুর্নামেন্টকে বিশেষভাবে গুরুত্ব দিয়ে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামীর সাকিব-তামিমদের দিকে থাকে দৃষ্টি। খালেদ মাহমুদও তেমনটাই জানালেন।

তিনি বলেন, “এই টুর্নামেন্ট ছেলেদের জন্য বড় সুযোগ। যারা দলের বাইরে লড়াই করছে তাদের জন্যও সুযোগ। নিজেদের প্রমান করার জন্য এটা বড় মঞ্চ। আমরা তো অবশ্যই তাকিয়ে থাকবো কারা ভালো করছে সেটা দেখার জন্য। কারা আমাদের ভবিষ্যত। প্রতিভা বের হচ্ছে।, আমি বিশ্বাস করি এই টুর্নামেন্ট থেকে আমরা নতুন কোনো মুখ দেখবো যারা ভালো করবে। "
স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে ঢাকা পর্বের টিকিটের মূল্য প্রকাশ

বিপিএলে ঢাকা পর্বের টিকিটের মূল্য প্রকাশ

‌যে কোচই আসুক আমাদের পারফর্ম করতে হবে-মিরাজ

‌যে কোচই আসুক আমাদের পারফর্ম করতে হবে-মিরাজ

চেলসির সাথে আলোনসোর চুক্তি নবায়ন

চেলসির সাথে আলোনসোর চুক্তি নবায়ন

দল ও নিজের পারফরমেন্সে খুশি সাকিব

দল ও নিজের পারফরমেন্সে খুশি সাকিব