ভারতের বোলারদের খেলে আরও আত্মবিশ্বাসী জাকির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২৩
ভারতের বোলারদের খেলে আরও আত্মবিশ্বাসী জাকির

তরুনদের নিয়ে সম্ভাবনা দেখা যায় এমন একজন জাকির হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট স্ট্রাইকার্সে মাশরাফি মুর্তজার দলে খেলছেন তিনি। প্রচুর স্বাধীনতা পাচ্ছেন। একই সঙ্গে নিজেদের সামর্থ্য বুঝে খেলার রাস্তা দেখানো হচ্ছে। এরই মধ্যে জাকিরও নিজেকে অনেকটাই মেলে ধরেছেন।

ভারতের টেস্টের বিপক্ষে অভিষেক টেস্টেই নিজের জাত চিনিয়েছেন জাকির। অভিষেকেই পেয়ে যান সেঞ্চুরি। পরের টেস্টে কঠিন সময়ে হাফ সেঞ্চুরিও করেছেন। তবে জাকির জানালেন, ভারতের বোলারদের মোকাবেলা করে তার আত্মবিশ্বাস আরও বেড়েছে।

সিলেটের এই ব্যাটার বলেন, “আমার নিজের প্রতি বিশ্বাস সবসময়ই ছিল। তবে দুটি টেস্ট খেলায় আরও ভালো হয়েছে। বিশেষ করে ভারতের বিপক্ষে বোলারদের খেলে আত্মবিশ্বাস এসেছে নিজের মধ্যে। আগে যে আত্মবিশ্বাস ছিল সেটা আরও বেড়ে গেছে এখন।"

বিপিএলে চার ইনিংসে এবার জাকির করেছেন ২৭, ৪২, ২০ এবং ১০। বড় ইনিংস না হলেও শুরুতেই আত্মবিশ্বাসী সব শট খেলেছেন। এবার বিপিএলের লক্ষ্য কি জানতে চাইলে জাকির বলেন, “আসর শেষে কি চাই সেটা বলতে চাই না। প্রথমত দলের জন্য অবদান রাখতে চাই। আমাদের টপ অর্ডাররা এমন একটা পরিস্থিতিতে ব্যাটিং করে দিচ্ছে যে আমাদের স্বাধীনতা পেয়ে যাচ্ছি। এ কারনে আমার কাজটা আরও সহজ হয়ে যাচ্ছে। স্বাধীনভাবে মারতে পারছি।"

২০১৮ সালে শ্রীলংকা বিপক্ষে টি ২০ অভিষেক হয়েছিল জাকিরের। সেই ম্যাচে ওপেনিংয়ে নেমে মাত্র ১০ রান করেন। এরপর চলে যান দলের বাইরে। কিন্তু নিয়মিত ঘরোয়া ক্রিকেটে রান করেই আবার জাতীয় দলে ফিরেছেন।

বিপিএলে সিলেটের নেতা মাশরাফিকে নিয়ে জাকির বলেন, “মাশরাফি ভাইয়ের নেতৃত্বে খেলতে সব সময়ই ভালো লাগে। তার সঙ্গে খেললে কোনো নেই। স্বাধীনভাবে খেলা যায়।"

চট্টগ্রাম পর্বে সিলেট মাত্র দুটি ম্যাচ খেলবে। ঢাকায় প্রথম পর্বে টানা চার জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে সিলেটই।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বদলে যাওয়া তৌহিদ ‘হৃদয়’ দিয়ে খেলছেন

বদলে যাওয়া তৌহিদ ‘হৃদয়’ দিয়ে খেলছেন

বিপিএলে তাইজুলের হাফ-সেঞ্চুরি

বিপিএলে তাইজুলের হাফ-সেঞ্চুরি

বিপিএলের সমাপনীতে থাকছে চমক

বিপিএলের সমাপনীতে থাকছে চমক

মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব!

মাশরাফির সিলেট স্ট্রাইকার্সকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব!