সোহানকে জরিমানা, হারিস রউফকে সতর্কবার্তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫২ এএম, ২৮ জানুয়ারি ২০২৩
সোহানকে জরিমানা, হারিস রউফকে সতর্কবার্তা

ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে প্রতিবাদ করছিলেন সোহান এবং হারিস রউফ, ছবি: রংপুর রাইডার্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান আসরে বড় ধরনের শাস্তি পেলেন রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। বিসিবি কোড অব কন্ডাক্ট ভঙ্গের কারণে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা ছাড়াও দুটি (০২) ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। একই সাথে দলের ফাস্ট বোলার হারিস রউফকেও সতর্ক করা এবং একটি (০১) ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচে তারা দু’জন বিসিবির আচরণ বিধি লঙ্ঘন করেন।

নুরুল এবং পাকিস্তানের পেসার রউফ দু’জনেই খেলোয়াড়দের জন্য বিসিবি কোড অব কন্ডাক্টের ধারা ২.৮ লঙ্ঘন করেন। যা ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্তে ভিন্নমত দেখানোকে বোঝানো হয়ে থাকে।

অধিনায়ক নুরুল হাসান সোহানকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা ছাড়াও শাস্তিমূলক রেকর্ডে দুটি (০২) ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। চলমান টুর্নামেন্টে এর আগে আরও একটি একটি (১) ডিমেরিট পয়েন্ট পাওয়ায় সোহানের নামের পাশে এখন মোট ৩টি ডিমেরিট পয়েন্ট যোগ হলো।

আচরণবিধির অনুচ্ছেদ ৭.৫ অনুসারে, যদি কোন খেলোয়াড় টুর্নামেন্টে চার (৪) বা তার বেশি ডিমেরিট পয়েন্টে পায় সংশ্লিষ্ট ক্রিকেটার এক (০১) ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন।

এদিকে, সোহানকে ২টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হলেও রউফকে দেওয়া হয়েছে একটি (০১) ডিমেরিট পয়েন্ট। তারা দুজনেই অপরাধ স্বীকার করে নেওয়ায় ম্যাচ রেফারি দেবব্রত পলের প্রস্তাবিত নিষেধাজ্ঞা গ্রহণ করে নেয় বিসিবি।

এর আগে মাঠ আম্পায়ার গাজী সোহেল ও প্রগীথ রামবুকওয়েলা, থার্ড আম্পায়ার তানভীর আহমেদ এবং চতুর্থ কর্মকর্তা আলী আরমান রাজন সোহান ও রউফের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-বিজয়-সোহানকে শাস্তি দিলো বিসিবি

সাকিব-বিজয়-সোহানকে শাস্তি দিলো বিসিবি

বিপিএলের সমাপনীতে থাকছে চমক

বিপিএলের সমাপনীতে থাকছে চমক

রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে বরিশাল

রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে বরিশাল

ঘরের মাঠে সিলেটকে থামালো রংপুর

ঘরের মাঠে সিলেটকে থামালো রংপুর