খুলনাকে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত সিলেটের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩
খুলনাকে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত সিলেটের

ইনজুরি নিয়ে মাঠে নামার মতো অবস্থায় ছিলেন না মাশরাফি মুর্তজা। তবুও নেমে পড়লেন। দলেরও তার উপর প্রচুর বিশ্বাস, তিনি মাঠে নামলেই যেন জিতে যায় সিলেট স্ট্রাইকার্স। এক ওভারও বোলিং করেননি তিনি। তবে জিতে গেছে তার দল। বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে খুলনা টাইগার্সকে ছয় উইকেটে হারিয়েছে সিলেট।

১১৪ রানের লক্ষ্যে খেলতে নেমে জাকির হাসানের হাফ সেঞ্চুরিতে (৫০) ১৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় তারা।

এই জয়ে প্লে-অফের শীর্ষ দুই দলের মধ্যে থাকা নিশ্চিত হয়ে গেল মাশরাফিদের। প্রথম পর্বের সব ম্যাচ খেলে সিলেটের পয়েন্ট ১৮। আর ১৮ পয়েন্ট হওয়ার সম্ভাবনা রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অথবা রংপুর রাইডার্সেরও।

মাশরাফি এদিন মূলত নেতৃত্ব দেওয়ার জন্যই মাঠে নামেন। সে হিসাবে কার্যত দশ খেলোয়াড় নিয়েই খেলেছে সিলেট। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা খুলনার মাত্র তিন ব্যাটার দুই অংকের ঘরে পৌছাতে পারেন। এরমধ্যে সর্বোচ্চ ৪১ বলে ৪১ রান করেনে মাহমুদুল হাসান জয়।

এছাড়া অধিনায়ক ইয়াসির আলী ১২ রান করেন। শেষদিকে নাহিদুল ইসলামের ১৭ বলে ২২ রানে একশো পার করতে পারে খুলনা। আগের ম্যাচে খরুচে বোলিং করা ইমাদ ওয়াসিম মাত্র দশ রানে নেন দুটি উইকেট।

অভিজ্ঞ পেসার রুবেল হোসেনও নেন দুটি উইকেট। দুর্দান্ত বোলিংয়ে ২২ রানে সর্বোচ্চ তিন উইকেট নেন তরুন পেসার তানজিম হাসান সাকিব।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দশ রানেই দুই উইকেট হারায় সিলেট। কিন্তু তৃতীয় উইকেটে মুশফিকুর রহিম ও জাকির হাসান ৯০ রানের জুটিতে সহজ জয়ের কাছে চলে যায়। মুশফিক ৩৯ কে বাজেভাবে রান আউটের শিকার হন।

ঠিক ৫০ তুলে আউট হন জাকির। তবে রায়ান বার্ল ছয় বলে ১২* রান করে দলকে জিতিয়ে ফেরেন। এই জয়ে ১৮ পয়েণ্ট নিয়ে শীর্ষ স্থান আরও মজবুত করলো সিলেট। তারা শুরু থেকেই রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

প্রথম পর্বে সিলেটের আর কোনো ম্যাচ বাকি নেই। একটি ম্যাচ বাকি রয়েছে খুলনা।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :