মাশরাফির কাঁধেই থাকছে সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্ব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৭ জানুয়ারি ২০২৪
মাশরাফির কাঁধেই থাকছে সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্ব

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের দশম আসরেও সিলেট স্ট্রাইকার্সকে নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মর্তুজা। এর ফলে টুর্নামেন্টে তার অংশগ্রহণ নিয়ে সব জল্পনা-কল্পনার অবসান ঘটলো। গত মৌসুমে সিলেটকে নেতৃত্ব দিয়েছিলেন মাশরাফি।

মাশরাফি থাকলেও সিলেট স্ট্রাইকার্সে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করা নিয়ে আলোচনা ছিল। কারণ সাকিব আল হাসানের অনুপস্থিতিতে সম্প্রতি জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন শান্ত। এ কারণে সিলেটের অধিনায়ক হওয়ার দৌড়ে নাম ছিল শান্তর। তবে মাশরাফি নেতৃত্ব দেওয়ার সেটি আর হচ্ছে না।

অধিনায়ক হিসেবে বিপিএলে দুর্দান্ত সাফল্যের কারণে শেষ পর্যন্ত মাশরাফির কাঁধে দায়িত্ব তুলে দিল সিলেট। বিপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনয়ক মাশরাফি। তিনটি ভিন্ন ভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে চারবার শিরোপা জিতেছেন তিনি।

অধিনায়ক হিসেবে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে দু’বার (২০১২, ২০১৩ সালে), কুমিল্লা ভিক্টোরিয়ান্স (২০১৫ সালে) এবং রংপুর রাইডার্সের হয়ে (২০১৭ সালে) একবার করে শিরোপা জিতেছেন মাশরাফি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক হিসেবে তিনবার শিরোপার স্বাদ নিয়েছেন ইমরুল কায়েস।

গত মৌসুমে মাঝারি মানের দল নিয়ে সিলেট স্ট্রাইকার্সকে ফাইনালে তুলেছিলেন মাশরাফি। শিরোপার খুব কাছে গিয়েও শক্তিশালী কুমিল্লার কাছে হারতে হয় সিলেটকে। ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৭ উইকেটে হেরে রানার্স আপ হয়েছিল সিলেট।

সম্প্রতি জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন সাকিব আল হাসান। রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিতে আগ্রহী ছিলেন না তিনি। এ জন্য এবারের মৌসুমে রংপুরকে নেতৃত্ব দিবেন গত আসরে প্লে-অফে দলের দায়িত্ব পালন করা নুরুল হাসান সোহান। ফরচুন বরিশাল থেকে এবার রংপুরে যোগ দেন সাকিব।

বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লার সবচেয়ে সফল অধিনায়ক ইমরুল কায়েসের পরিবর্তে এবার নেতৃত্ব দেওয়া হয়েছে লিটন দাসকে। যদিও অধিনায়ক হিসেবে দারুন রেকর্ড আছে ইমরুলের। কিন্তু গত মৌসুমে তার ব্যাটিং ফর্ম নিয়ে চিন্তিত ছিল ফ্র্যাঞ্চাইজি।
স্বল্প বাজেটের দল খুলনা টাইগার্সের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন এনামুল হক বিজয়।

বিপিএল শিরোপা জয়ের লক্ষ্যে তামিম ইকবালকে অধিনায়ক করেছে ফরচুন বরিশাল। দুর্দান্ত ঢাকাকে নেতৃৃত্ব দিবেন মোসাদ্দেক হোসেন এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক হয়েছেন শুভাগত হোম।


শেয়ার করুন :