সিলেট পর্ব শেষে শীর্ষে রংপুর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪
সিলেট পর্ব শেষে শীর্ষে রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান দশম আসরে ঢাকার প্রথম পর্বের পর শেষ হলো সিলেট পর্ব। আসরের ২০তম ম্যাচে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রংপুর রাইডার্স। তবে সমান পয়েন্ট নিয়েও দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে খুলনা এবং চট্টগ্রাম।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ও সিলেট পর্বের শেষ ম্যাচে অধিনায়ক নুরুল হাসান সোহানের ব্যাটিং ও স্পিনার মাহেদি হাসানের বোলিং নৈপুণ্যে সিলেট স্ট্রাইকার্সকে ৭৭ রানে হারিয়ে দিয়েছে রংপুর রাইডার্স। এ জয়ে ২০তম ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে রংপুর। ৮ করে পয়েন্ট আছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেরও। রান রেট বিবেচনায় খুলনা দ্বিতীয় ও চট্টগ্রাম তৃতীয়স্থানে আছে। ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে সিলেট।

টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬২ রানের সংগ্রহ গড়ে রংপুর রাইডার্স। দলের পক্ষে ব্যাট হাতে বাবর আজম ৪৭ এবং অধিনায়ক নুরুল হাসান সোহান ৪৬ রানের ইনিংস খেলেন।

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের দর্শকদের সামনে ১৬.৫ ওভারে ৮৫ রানেই গুটিয়ে যায় সিলেট স্ট্রাইকার্স। সিলেটকে শতরানে নিচে গুটিয়ে দেওয়ার পথে বল হাতে তিনটি করে উইকেট শিকার করেন মাহেদী হাসান এবং মোহাম্মদ নবী। এছাড়া সাকিব আল হাসান নেন ২টি উইকেট।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে রংপুর। আসরে ২০তম ম্যাচ শেষ পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ষষ্ঠ স্থানে ফরচুন বরিশাল এবং সপ্তম স্থানে রয়েছে নবাগত দুর্দান্ত ঢাকা।

সিলেট পর্ব শেষে আবারও ঢাকায় ফিরছে বিপিএল। ঢাকার দ্বিতীয় পর্ব শুরু হবে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি)। চট্টগ্রাম এবং বরিশালের ম্যাচ দিয়ে শুরু হবে ঢাকার দ্বিতীয় পর্বের বিপিএল।

এদিকে, ঢাকার দ্বিতীয় পর্বের খেলা দেখার জন্য ইতিমধ্যে টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো অনলাইন থেকেও বিপিএলের টিকিট ক্রয় করা যাচ্ছে।


শেয়ার করুন :