রাজশাহীর কাছে ঢাকার পর সিলেটও পাত্তা পেল না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪০ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯
রাজশাহীর কাছে ঢাকার পর সিলেটও পাত্তা পেল না

শক্তিশালী ঢাকা প্লাটুনকে বড় ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলে যাত্রা শুরু করেছিল রাজশাহী রয়্যালস। নিজেরদের প্রথম ম্যাচে ঢাকাকে ৯ উইকেটে হারানোর পর এবার দ্বিতীয় ম্যাচে সিলেট থান্ডারকেও হেসে-খেলে হারালো রাজশাহী।

শুক্রবার (১৩ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডারকে ৫৫ বল হাতে রেখে ৮ উইকেটে হারিয়েছে রাজশাহী রয়্যালস। সিলেটকে ৯১ রানের অলআউট করে জবাবে ১০ ওভার ৫ বলে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজশাহী।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল। ব্যাট হাতে মাঠে নামে ভালোই শুরু করে সিলেট। দুই ওপেনার রনি তালুকদার ও ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস ৪ ওভারে ৩৬ রানের জুটি গড়েন। ১টি করে চার-ছক্কায় ১৭ বলে ১৯ রান করা রনিকে বিদায় দিয়ে রাজশাহীকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল।

পরের ওভারে চার্লস থামেন ১৬ রানে। তাকে শিকার করেন লেগ-স্পিনার অলক কাপালি। ওই ওভারের শেষ বলে শ্রীলঙ্কার জীবন মেন্ডিসকেও শূন্য হাতে বিদায় দেন কাপালি। ফলে হ্যাটট্টিকের সম্ভাবনা তৈরি হয় কাপালির। অবশ্য হ্যাটট্টিক করতে পারেননি তিনি।

তারপরও রাজশাহীর অন্যান্য বোলারদের নৈপুণ্যের সামনে ব্যাট হাতে সিলেটের পক্ষে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। ১৫ দশমিক ৩ ওভারে ৯১ রানে গুটিয়ে যায় সিলেট। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করে করেন মোহাম্মদ মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। এছাড়া নাজমুল হোসেন মিলন করেন ১০ রান।

রাজশাহীর কাপালি ১৭ রানে ৩টি, ইংল্যান্ডের রবি বোপারা ১০ রানে ও ফরহাদ রেজা ৯ রানে ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ৯২ রানের সহজ টার্গেটে শুরুতেই হোচট খায় রাজশাহী। ইনিংসের তৃতীয় বলে শূন্য হাতে ফিরেন ওপেনার আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই। সিলেটের স্পিনার নাঈম হাসান সরাসরি তাকে বোল্ড আউট করেন।

তবে এরপরই সিলেটের বোলারদের ওপর চড়াও হন উইকেটরক্ষক লিটন দাস ও আফিফ হোসেন। মাত্র ৩৯ বলে ৬২ রান যোগ করেন তারা। ৩টি চার ও ২টি ছক্কায় ২৫ বলে ৩০ রান করে থামেন আফিফ। এ জুটি ভাঙেন আফগানিস্তানের পেসার নাভেন-উল-হক।

আফিফের বিদায়ের পর পাকিস্তানের শোয়েব মালিককে নিয়ে ৫৫ বল হাতে রেখে রাজশাহীর জয় নিশ্চিত করেন লিটন। ৭টি চারে ২৬ বলে লিটন অপরাজিত ৪৪ রান করেন। মালিকের ব্যাট থেকে আসে ১১ বলে ১৬ রান।

সংক্ষিপ্ত স্কোর
সিলেট থান্ডার : ৯১/১০, ১৫.৩ ওভার (মিঠুন ২০, মোসাদ্দেক ২০, কাপালি ৩/১৭)
রাজশাহী রয়্যালস : ৯৫/২, ১০.৫ ওভার (লিটন ৪৪*, আফিফ ৩০, নাইম ১/১৬)।

ফল : রাজশাহী রয়্যালস ৮ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : অলক কাপালি (রাজশাহী রয়্যালস)।


শেয়ার করুন :


আরও পড়ুন

সিলেটকে হারিয়ে চট্টগ্রামের শুভ সূচনা

সিলেটকে হারিয়ে চট্টগ্রামের শুভ সূচনা

রংপুর রেঞ্জার্সকে বড় ব্যবধানে হারালো কুমিল্লা ওয়ারিয়র্স

রংপুর রেঞ্জার্সকে বড় ব্যবধানে হারালো কুমিল্লা ওয়ারিয়র্স

ঢাকাকে ৯ উইকেটে হারালো রাজশাহী

ঢাকাকে ৯ উইকেটে হারালো রাজশাহী

খুলনার কাছে ধরা খেল চট্টগ্রাম

খুলনার কাছে ধরা খেল চট্টগ্রাম