পাকিস্তানে টিভি বা অ্যাপসেও দেখা যাবে না আইপিএল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২০
পাকিস্তানে টিভি বা অ্যাপসেও দেখা যাবে না আইপিএল

রাজনৈতিক সর্ম্পকের টানা পোড়নের কারণে ২০১২ সাল থেকে কোন দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। ২০০৭ সালে সর্বশেষ টেস্ট এবং ২০১২ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ক্রিকেটের এ দুই চিরপ্রতিন্দ্বন্দি। এছাড়া রাজনৈতিক সমস্যার কারণে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলেও খেলতে পারছে না পাকিস্তানের খেলোয়াড়রা।

আইপিএলে পাকিস্তানের কোন খেলোয়াড় না খেললেও দেশটিতে থেকে টুর্নামেন্টের সকল খেলা দেখা যেত। তবে এবার আইপিএলের কোন ম্যাচ দেখতে পারবেন না পাকিস্তানের ক্রিকেটপ্রেমিরা। তেমনই ব্যবস্থা করেছে ভারতীয় সম্প্রচার কর্তৃপক্ষ।

পাকিস্তানের কোনও প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেনি আইপিএল সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস। শুধু মাত্র টিভিতে নয়, পাকিস্তান থেকে কোন অ্যাপসেও আইপিএলের খেলা দেখা যাবে না। অথচ, বিশ্বের ১২০টি দেশে আইপিএলের ১৩তম আসরের সকল খেলা দেখা যাবে।

গত মার্চ থেকে যে পরিমাণ লোকসান হয়েছে স্টার স্পোর্টসের, তা আইপিএল দিয়েই পুষিয়ে নিতে চায় তারা। এ কারণে আইপিএলকে এবার বিশ্বের ১২০টি দেশে পৌঁছে দিয়েছে স্টার স্পোর্টস। তবে পাকিস্তানে আইপিএল সম্প্রচার না হলেও টুর্নামেন্টের ভিউয়ারশিপে কোন প্রভাব পড়বে না বলে আশাবাদী স্টার স্পোর্টস।

ভারতের একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, ‘বিশ্বের মোট ১২০টি দেশে এবারের আইপিএল সম্প্রচার করবে স্টার স্পোর্টস এবং তাদের সহকারী সংস্থাগুলো। দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা এমনকি কানাডা, আমেরিকা এবং ইউরোপসহ অনেক দেশেই আইপিএল দেখানো হবে। শুধু দেখতে পারবে না পাকিস্তান।’

করোনার কারণে দেশের মাটিতে খেলা সম্ভব না হওয়ার দর্শকশূন্য মাঠে আরব-আমিরাতে অনুুষ্ঠিত হচ্ছে আইপিএলের ১৩তম আসর। ফলে ভারতীয় ক্রিকেট প্রেমিদেরও আইপিএলের খেলা দেখতে হবে টিভির সামনে বসে। এবার স্টার স্পোর্টসের একাধিক চ্যানেলে আইপিএলের ম্যাচ সরাসরি সম্প্রচার করবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঝুঁকি নিয়ে কেন আইপিএল, জানালেন সৌরভ

ঝুঁকি নিয়ে কেন আইপিএল, জানালেন সৌরভ

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

মোস্তাফিজকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বোর্ড

মোস্তাফিজকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বোর্ড