শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইকে হারাল রাজস্থান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১২ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২০
শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইকে হারাল রাজস্থান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমে রীতিমত দাপট দেখিয়েছে রাজস্থান রয়্যালস। ফাফ ডু প্লেসিসের ৩৭ বলে ৭২ রানের ঝড়ো ইনিংসও শেষ ৫ ওভারে ৬৯ রান তোলার পরও রাজস্থানের রান পাহাড় টপকাতে পারেনি চেন্নাই। তাতে করে চেন্নাইকে ১৬ রানে হারিয়ে টুর্নামেন্ট শুরু করলো রাজস্থান।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) আইপিএলের চতুর্থ ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে সাঞ্জু স্যামসনের ৭৪ ও স্টিভেন স্মিথের ৬৯ রানের সুবাদে নির্ধারতি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৬ রান তোলে রাজস্থান রয়্যালস। জয়ের জন্য ২১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ফাফ ডু প্লেসিসের ৩৭ বলে ৭২ রানের ঝড়ো ইনিংসের পরও নির্ধারতি ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ রানে থামে চেন্নাই।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি রাজস্থান। দলীয় ১১ রানের সময় জয়সাওয়ালকে হারায় রাজস্থান। জয়সাওয়ালের বিদায়ের পর দলের হাল ধরেন সাঞ্জু স্যামসন ও স্টিভেন স্মিথ। দুজনের ১২১ রানের অনবদ্য জুটিতে বড় সংগ্রহের পথে এগোতে থাকে রাজস্থান। ৩২ বলে ৭৪ রানে ঝড়ো ইনিংস খেলে স্যামসন বিদায় নিলে ভাঙে দুজনের ১২১ রানের জুটি।

স্যামসন বিদায় নেওয়ার পর ফিফটি তুলে নেন স্মিথও। স্যাসসনের বিদায়ের পর বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তবে স্মিথের ৬৯ ও শেষ দিকে জোফরা আর্চারের ৮ বলে ২৭ রানের ক্যামিওতে নির্ধারতি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৬ রান তোলে রাজস্থান রয়্যালস। চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নেন স্যাম কুরান আর একটি করে উইকেট নেন চাহার, এনগিডি ও চাওলা।

জয়ের জন্য ২১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ধীরগতির করে শেন ওয়াটসন ও মুরালি বিজয়। পাওয়ার প্লে’র ৬ ওভারের ১ বল বাকি থাকতে ৫০ রান তোলে চেন্নাই। ২১ বলে ৩৩ রান করে ওয়াটসন বিদায় নিলে ভাঙে ৫৬ রানের উদ্বোধনী জুটি। ওয়াটসনের বিদায়ের পর ২১ বলে ২১ রান করে গোপালের বলে সাজঘরে ফিরেন বিজয়।

বিজয়ের বিদায়ের পর দলের হাল ধরেন ফাফ ডু প্লেসিস। ফাফকে সঙ্গ দিচ্ছিলেন স্যাম কুরান। তবে কুরান খুব বেশি সময় সঙ্গ দিতে পারেননি। ৬ বলে ১৭ রান করে বিদায় নেন তিনি। কেদার যাদব ২২, ধোনির অপরাজিত ২৯ ও ফাফ ডু প্লেসিসের ৩৭ বলে ৭২ রানের ঝড়ো ইনিংসের পরও জিততে পারেনি চেন্নাই। শেষ পর্যন্ত নির্ধারতি ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ রানে থামে চেন্নাই। রাজস্থানের হয়ে ৩ উইকেট নেন রাহুল তেওয়াটি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অনড় শ্রীলঙ্কা সরকার : পিছিয়ে যেতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগও

অনড় শ্রীলঙ্কা সরকার : পিছিয়ে যেতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগও

আম্পায়ারের ‘ভুলের’ বিরুদ্ধে প্রীতিদের আপিল

আম্পায়ারের ‘ভুলের’ বিরুদ্ধে প্রীতিদের আপিল

চার বলে চার বোল্ড, ইতিহাসের পাতায় আফ্রিদি

চার বলে চার বোল্ড, ইতিহাসের পাতায় আফ্রিদি

ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিল  অস্ট্রেলিয়া

ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিল অস্ট্রেলিয়া