অনড় শ্রীলঙ্কা সরকার : পিছিয়ে যেতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০
অনড় শ্রীলঙ্কা সরকার : পিছিয়ে যেতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগও

শ্রীলঙ্কান স্বাস্থ্য বিভাগের ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়মের অনড় অবস্থানে বাংলাদেশ ক্রিকেট দলের সফর নিয়ে এখনো শঙ্কা কাটেনি। করোনা মহামারি নিয়ন্ত্রণে একই কারণে এবার নিজেদের লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

দেশটিতে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ‘লঙ্কা প্রিমিয়ার লিগ’ (এলপিএল)-এর আসর ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার সূচি প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ভ্রমণকারীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পালনে অনড় অবস্থানে রয়েছে। যার ফলে এলপিএল খেলতে যেসব বিদেশি ক্রিকেটার দেশটিতে যাবেন তাদেরকেও এ নিয়ম পালন করতে হবে।

সরকারের স্বাস্থ্য বিভাগের এমন কঠোর অবস্থানে বিপাকে পড়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। একই কারণে বাংলাদেশ ক্রিকেট দলের সফর নিয়েও এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেনি তারা। এছাড়া একই সময়ে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) এবং পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজনের ঘোষণা নতুন করে শঙ্কা তৈরি হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক প্রতিবেদনে বলা হয়েছে, এলপিএলের আসরটি ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে ঘোষণা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই পাকিস্তানও ১৪ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত পিএসএলের বাকি পাঁচ ম্যাচ পুনরায় শুরুর ঘোষণা দিয়েছে। এ অবস্থায় পিসিএলে পকিস্তানের দলের ‘গল গ্ল্যাডিয়েটর্স’ খেলা সম্ভব নয় এবং ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করে দুটি আসরে দুই দেশের ক্রিকেটাররাও খেলতে পারবেন না।

পিসিবির ওই প্রতিবেদনে আরও বলা হয়, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এখন এলপিএল টুর্নামেন্ট আয়োজনে তারিখ পিছিয়ে নতুন তারিখ খুঁজছে। যা ১ অক্টোবর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড চূড়ান্তভাবে জানাতে পারে।

এদিকে শ্রীলঙ্কায় তিন ম্যাচ টেস্টে সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের সফর নিয়েও এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত আসেনি। দেশটির বেঁধে দেওয়া ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন শর্তে বাংলাদেশ সফরে যেতে রাজি নয়, বিষয়টি জানিয়ে দেওয়ার পর লঙ্কান ক্রিকেট বোর্ড এখনো কোন তথ্য জানায়নি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোন তথ্য না পেলেও নিজেদের প্রস্তুত রাখছে বাংলাদেশ। টাইগার ক্রিকেটারদের বায়ো-সুরক্ষা পরিবেশে রেখে শুরু করা হয়েছে সপ্তাহব্যাপী স্কিল ক্যাম। মোট ২৭ জন ক্রিকেটার নিয়ে শুরু করা হয়েছে এ ক্যাম্প। একই সাথে নিয়মিতভাবে তাদের করোনা পরীক্ষাও করা হচ্ছে।

শ্রীলঙ্কা সফরে সর্বশেষ অবস্থা নিয়ে জাতীয় দল পরিচালনা এবং তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান জানিয়েছেন, শ্রীলঙ্কা সফর হচ্ছে ধরে নিয়েই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে সফর এখনও অনিশ্চিত। কারণ, লঙ্কানরা এখনো কোন জবাব দেয়নি। তারা বিসিবি দাবি মেনে নিয়েছে বা ভেবে কি-না, সেটাও এখনো জানানো হয়নি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্কিল ক্যাম্পটি অপরিহার্য ছিল : মমিনুল হক

স্কিল ক্যাম্পটি অপরিহার্য ছিল : মমিনুল হক

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

সব ফরম্যাটে নিয়মিত হতে চান মোস্তাফিজ

সব ফরম্যাটে নিয়মিত হতে চান মোস্তাফিজ