মুম্বাইয়ের হাতে আইপিএলের পঞ্চম শিরোপা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ পিএম, ১০ নভেম্বর ২০২০
মুম্বাইয়ের হাতে আইপিএলের পঞ্চম শিরোপা

ছবি : বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে ফেবারিট দল হিসেবেই ফাইনাল নিশ্চিত করেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। ফাইনালেও প্রথমবারের মতো শিরোপা আশাবাদী দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ফেবারিট ছিল মুম্বাই। ম্যাচেও সেটির দেখা মিললো। চার-ছক্কার ঝড় তোলা ম্যাচে শিরোপা নিশ্চত করেছে মুম্বাই।

দিল্লি ক্যাপিটালসকে ৫ ‍উইকেটে হারিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয় ও পঞ্চমবারের মতো শিরোপা জয় করলো মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগে একমাত্র চেন্নাই সুপার কিংস ২০১০ ও ২০২১ আসরে টানা দুই আসরে চ্যাম্পিয়ন হয়েছিল। তবে টুর্নামেন্টে সর্বোচ্চ শিরোপা জয়ের তালিকায় দ্বিতীয় চেন্নাই। তারা মোট তিনবার শিরোপা জিতেছে।

গত আসরেই আইপিএল ইতিহাসের সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড গড়েছিল মুম্বাই। এবার সেটিকে আরও একধাপ বাড়িয়ে নিলো তারা।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুবাইয়ে আইপিএলের ১৩তম আসরের ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রানের ইনিংস গড়ে দিল্লি। জবাবে ৮ বল হাতে রেখেই ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।
sportsmail24

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিল্লির বোলারদের ঘাম ঝরান মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং ডি কক। উদ্বোধনী জুটিতে ২৫ বলে ৪৫ রান যোগ করেন তারা। পঞ্চম ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে ৩ চার ও ১ ছক্কায় ১২ বলে ২০ রান করেন ডি কক।

ডি কক ফিরে গেলেও তিন নম্বরে নামা সূর্যকুমারকে নিয়ে আক্রমণ চালিয়ে যান রোহিত। প্রথম পাওয়ার প্লেতে ১ উইকেটে ৬১ রান করে মুম্বাই। তবে রোহিতের ভুলে ইনিংস বড় করতে পারেনি সূর্য। ১৯ রান করা সূর্যকুমার রান আউটে কাটা পড়লে ৪৫ রানে জুটি ভাঙে।

এরপর ঝড়ো ব্যাটিং ৩ চার ও ৪ ছক্কায় ৩৬ বলে পঞ্চাশ পূরণ করেন রোহিত। চার নম্বরে নামা ইশান কিশানকে নিয়ে জয় থেকে ২০ রান দূরে থাকতে সাজঘরে ফিরেন মুম্বাই অধিনায়ক। ৫১ বলে ৬৮ রান করেন রোহিত শর্মা।

এরপর কাইরন পোলার্ড ৪ বলে ৯ রান করে ফিরে গেলে বাকি কাজটুকু সাড়েন ইশান কিশান। দলকে শিরোপার স্বাদ এনে দিয়ে মাঠ ছাড়েন আসরে পাঁচশর বেশি রান করা এ ব্যাটসম্যান। ফাইনালেও খেলেন ১৯ বলে অপরাজিত ৩৩ রানের ইনিংস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

যেখানে রয়েছি, সেটা যন্ত্রণাদায়ক : ধোনি

যেখানে রয়েছি, সেটা যন্ত্রণাদায়ক : ধোনি