শুরু হচ্ছে আইপিএল, প্রথম ম্যাচে মুখোমুখি কোহলি-রোহিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩১ এএম, ০৯ এপ্রিল ২০২১
শুরু হচ্ছে আইপিএল, প্রথম ম্যাচে মুখোমুখি কোহলি-রোহিত

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শুক্রবার (৯ এপ্রিল) পর্দা উঠছে আইপিএলের ১৪তম আসরের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর।

বাংলাদেশ সময় শুক্রবার রাত ৮টায় চেন্নাইয়ের মাঠে অনুষ্ঠিত হবে এ ম্যাচ। গত আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স চাইবে জয় দিয়েই আইপিএল যাত্রা শুরু করতে। অন্যদিকে, বিরাট কোহলির বেঙ্গালোরও ছাড় দিয়ে কথা বলবে না। দুই দলেই রয়েছে প্রতিভাবান ও নামি-দামি খেলোয়াড়। 

উদ্বোধনী ম্যাচে মুম্বাইয়ের তুরুপের তাস হতে পারেন কুইন্টন ডি কক, ট্রেন্ট বোল্ট কিংবা বুমরাহ। তাদের প্রত্যেকেরই রয়েছে সমৃদ্ধ আইপিএল ক্যারিয়ার। মাত্র ৫.৭৮ ইকোনমিতে গত আসরে ৯ ম্যাচে ১৬ উইকেট নেওয়া বুমরাহ যেমন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য আতঙ্ক তেমনি প্রতিপক্ষ বোলারদের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারে ১৪০ স্ট্রাইক রেটের ডি কক।

                    আরও পড়ুন > ১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

এছাড়া গত আসরে মাত্র ৯ ম্যাচে ১৫ উইকেট নেওয়া বোল্টও যেকোনো ব্যাটসম্যানের জন্যই আতঙ্কের নাম। তবে শক্তির বিচারে পিছিয়ে নেই বেঙ্গালোরও।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স বিশেষ করে যাদের দিকে নজর রাখবে যেমন- বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও চাহাল। টি-টোয়েন্টির মতো ফরম্যাটে গত আইপিএলে ৪৭ গড়ে ৩৩৩ রান করা বিরাট কোহলির ব্যাপারে নতুন করে বলার কিছু নেই।

নিজের দিনে যেকোনো বোলারকেই তুলো-ধোনা করার ক্ষমতা রাখেন ভারতের অধিনায়ক। তার আরেক সঙ্গী ডি ভিলিয়ার্সের ১৫১ স্ট্রাইক রেইটই প্রমাণ করে তিনিও কতটা ভয়ঙ্কর।

অন্যদিকে, বোলিংয়ে নজর থাকবে চাহালের দিকে। সর্বশেষ আসরে ৬ দশমিক ৮৪ ইকোনমিতে ১৩ উইকেট নেওয়া চাহাল ম্যাচ ঘুরিয়ে ফেলার ক্ষমতা রাখেন। 

তবে কোহলি নাকি রোহিত? প্রথম দিনে পূর্ণ পয়েন্ট অর্জন করে কোন দল, সেটাই এখন দেখার বিষয়। 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

করোনা মুক্ত শচীন, ফিরলেন বাড়ি

করোনা মুক্ত শচীন, ফিরলেন বাড়ি

আইপিএল নিয়ে ভবিষ্যৎবাণী করলেন ভগান

আইপিএল নিয়ে ভবিষ্যৎবাণী করলেন ভগান

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে টাইটেল স্পন্সর ওয়ালটন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে টাইটেল স্পন্সর ওয়ালটন