পাঞ্জাবের জয়ের নায়ক যারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২২ এএম, ১৪ এপ্রিল ২০২১
পাঞ্জাবের জয়ের নায়ক যারা

আইপিএলের ১৪তম আসরে সোমবার (১২ এপ্রিল) নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৪ রানে হারিয়ে দিয়েছে পাঞ্জাব কিংস। ২২২ রানের লক্ষ্য ছুড়ে দিয়ে রাজস্থানকে ২১৭ রানে আটকে রাখে পাঞ্জাব।

পুরো ম্যাচে রাজস্থান দারুণ লড়াই করলেও শেষ হাসি হেসেছে পাঞ্জাব। দলের এমন জয়ে ব্যাট হাতে অধিনায়ক কেএল রাহুল ও দীপক হুডার পর বল হাতে অবদান রাখেন আরশদীপ সিং এবং শেষ দিকে রিলে মেরেডিথ।

কেএল রাহুল ও দীপক হুডার ব্যাটিং
রাজস্থানের বিপক্ষে পাঞ্জাবের হয়ে দারুণ ব্যাটিং করেছেন অধিনায়ক কেএল রাহুল ও দীপক হুডা। তাদের বিধ্বংসী ব্যাটিংয়েই মূলত বড় স্কোর দাঁড় করাতে সক্ষম হয় পাঞ্জাব।

কেএল রাহুলকে সঙ্গী করে ২৮ বলে ৬৪ রানের তান্ডবীয় ইনিংস খেলেন দীপক। আর ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৫০ বলে ৯১ রানের ইনিংস খেলেন রাহুল।

তৃতীয় উইকেটে দীপক-রাহুলের ১০৫ রানের ঝড়ো পাটনারশিপ দলকে বড় সংগ্রহ করতে যেমন সাহায্য করেছে তেমনি দলের জয়েও উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।

আরশদীপ সিং এবং মেরেদিথের বোলিং
চার ওভার বল করে ৩৫ রান দিয়ে আরশদীপ সিং তুলে নিয়েছেন ৩টি উইকেট। যা পাঞ্জাবের জয়ের জন্য দারুণ ভূমিকার রেখেছে।

অজি পেসার রেলি মেরেদিথের আইপিএল অভিষেক হয় গত ম্যাচেই। শুরুটা ভালো না হলেও মেরেদিথের করা শেষ ও ম্যাচের ১৯তম ওভারই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়।

প্রথম ৩ ওভারে ৪১ রান দেওয়া মেরেদিথ নিজের শেষ ওভারে ৮ রানে তুলে নেন ১ উইকেট। ম্যাচের তখনকার অবস্থা অনুযায়ী যা ছিল বেশ কার্যকারী।

শেষ ২ ওভারে ২১ রান প্রয়োজন হয় রাজস্থানের, সেখানে ১৯তম ওভারে মেরেদিথ মাত্র ৮ রান দেওয়ায় শেষ ৬ বলে জয়ের জন্য রাজস্থানের সামনে সমিকরণ দাঁড়ায় ১৩ রানের।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্যামসনের রান না নেওয়াটা সঠিক ছিল : সাঙ্গাকারা

স্যামসনের রান না নেওয়াটা সঠিক ছিল : সাঙ্গাকারা

আট বোলার ও স্যামসনের সেঞ্চুরি, সবকিছু ছাপিয়ে পাঞ্জাবের জয়

আট বোলার ও স্যামসনের সেঞ্চুরি, সবকিছু ছাপিয়ে পাঞ্জাবের জয়

নতুন মাইলফলকে ক্রিস গেইল

নতুন মাইলফলকে ক্রিস গেইল

সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা