সাকিববিহীন কলকাতাও হারের বৃত্তে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ পিএম, ২২ এপ্রিল ২০২১
সাকিববিহীন কলকাতাও হারের বৃত্তে

চলমান আইপিএলে বলে-ব্যাটে ভালো যাচ্ছে না বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পারফরমেন্স। যে কারণে নিজেদের চতুর্থ ম্যাচে একাদশ থেকে জায়গা হারিয়েছেন সাকিব। তবে সাকিবকে রাইরে রেখেও জয়ের দেখা পায়নি কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসের কাছে ১৮ রানে হেরে গেছে।

বুধবার (২১ এপ্রিল) টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রানের বিশাল সংগ্রহ গড়ে চেন্নাই। দলের পক্ষে ওপেনার ফাফ ডু প্লেসিস অপরাজিত ৯৫ এবং আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ৬৪ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ১৯ দশমিক ১ ওভারে ২০২ রানে গুটিয়ে যায় কলকাতা। দলের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৬ রান করেন প্যাট কামিন্স। ৩৪ বলে তার অপরাজিত এ ইনিংসে ৪টি চার ও ৬টি ছক্কার মার রয়েছে।

২২১ রানের হিমালয়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩১ রানেই সাজঘরে ফিরে কলকাতার প্রথম পাঁচ ব্যাটসম্যান। তবে শুরুতে হারতে বসা দলকে টেনে তুলেন আন্দ্রে রাসেল। টপঅর্ডার ব্যাটসম্যানদের রেখে যাওয়া ধ্বংসস্তূপে দাঁড়িয়ে ২২ বলে ৫৪ রানের ইনিংস খেলেন তিনি।

রাসেলের পর ব্যাট হাতে ঝড় তুলেন অস্ট্রেলিয়ান পেস বোলিং অলরাউন্ডার প্যাট কামিন্সও। তবে শেষ রক্ষা হয়নি। রাসেল-কামিন্সের ঝড়েও কলকাতাকে থামে ২০২ রানে। তবে তখনও বাকি ছিল ইনিংসের ৫টি বল। অলআউট হয়ে যাওয়ায় অন্যপ্রান্তে ৩৪ বলে অপরাজিত ৬৬ রান করা কামিন্সের চেয়ে থাকা ছাড়া আর কিছুই করার ছিল না।

চার ম্যাচে টানা তৃতীয়বারের মতো হার নিয়ে মাঠ ছাড়া কলকাতা মাত্র ২ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে। অন্যদিকে, নিজেদের চার ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ওঠে গেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জরিমানার কবলে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা

জরিমানার কবলে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা

দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে হারালো দিল্লি

দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে হারালো দিল্লি

আন্দ্রে রাসেলের ‘শরীর’ নিয়ে প্রশ্ন  তুললো ভন

আন্দ্রে রাসেলের ‘শরীর’ নিয়ে প্রশ্ন তুললো ভন

আতশী কাচের নিচে সাকিব

আতশী কাচের নিচে সাকিব