আতশী কাচের নিচে সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৩ এএম, ২০ এপ্রিল ২০২১
আতশী কাচের নিচে সাকিব

আইপিএলের চলমান আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিন ম্যাচ খেলে ফেলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে আশানুরুপ পারফরমেন্স না হওয়ায় সাকিবকে নিয়ে শুরু হয়েছে আলোচনা। সাকিবের পারফরমেন্সে বিশেষজ্ঞরা প্রশ্নও তুলেছেন, একাদশের সাকিবের আরও সুযোগ পাওয়া উচিত কি-না।

ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইনের পরিবর্তে সাকিবকে প্রথম তিন ম্যাচের একাদশে রেখেছে কলকাতা। এটা নিয়েও প্রশ্ন জেগেছে, সিদ্বান্তটি সঠিক ছিল কি-না। কারণ, এখন পর্যন্ত ব্যাট হাতে মাত্র ৩৮ রান এবং ৮১ রান খরচায় মাত্র ২ উইকেট নিয়েছেন সাকিব। যা সাকিবের মতো সেরা খেলোয়াড়ের পক্ষ থেকে আশা করা যায় না।

বোলিং কিছুটা ভালো হলেও ব্যাটিং মোটেও ভালো হচ্ছে না সাকিব আল হাসানের। বোলিংয়ের চেয়ে ব্যাটিংয়ে ভালো করার সুযোগ ছিল সাকিবের। দলকে ম্যাচ জেতানোর সুযোগও পেয়েছিলেন তিনি।তবে সেটা করতে পারছেন না সাকিব। ফলে নারাইনের একাদশের সুযোগ সম্ভাবনা তৈরি হয়েছে।

২০১২ ও ২০১৪ সালে শিরোপা জয়ী কলকাতা দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন সাকিব। সাকিবকে ছেড়ে দেওয়ার পর সানরাইজার্স হায়দারাবাদের হয়ে তিন মৌসুমে খেলেছেন তিনি। গত আসরে আইসিসি কর্তৃক নিষিদ্ধ থাকায় আইপিএল খেলতে পারেননি সাকিব।

এবারের আসরে নিলাম থেকে আবারও সাকিবকে দলে ভেড়ায় কলকাতা। এ জন্য খরচ হয়েছে ৩ কোটি ২০ লাখ রুপি। তাই কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছিল, এ মৌসুমে সাকিব তাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন এবং নারাইনের চেয়ে এগিয়ে থাকবেন। তবে তিন ম্যাচের পরিসংখ্যান বলছে, সাকিবের পারফরমেন্স আশানুরুপ নয়।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ছেলের নাম জানালেন সাকিব

ছেলের নাম জানালেন সাকিব

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

কলকাতার হতাশাজনক পারফরমেন্সে ক্ষমা চেয়েছেন শাহরুখ

কলকাতার হতাশাজনক পারফরমেন্সে ক্ষমা চেয়েছেন শাহরুখ

সহজ লক্ষ্যকে কঠিন করে হারলো কলকাতা

সহজ লক্ষ্যকে কঠিন করে হারলো কলকাতা