রোহিতদের হেসে-খেলে হারালো গেইল-রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০০ এএম, ২৪ এপ্রিল ২০২১
রোহিতদের হেসে-খেলে হারালো গেইল-রাহুল

রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে হেসে-খেলে হারিয়ে দিয়েছে পাঞ্জাব কিংস। ১৩২ রানের স্বল্প টার্গেটে অধিনায়ক কেএল রাহুল এবং ক্রিস গেইলের ব্যাট সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাঞ্জাব। ইনিংসের ১৪ বল বাকি থাকতেই ৯ উইকেটে জয় তুলে নিয়েছে প্রীতি জিনতার দল।

শুক্রবার (২৩ এপ্রিল) আইপিএলের চলমান আসরের ১৭তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে মাত্র এক উইকেট হারিয়ে ১৪ বল বাকি থাকতেই জয় তুলে নেয় পাঞ্জাব।

প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানেই দুই উইকেট হারায় মুম্বাই। এরপর অবশ্য দলের হাল ধরেন অধিনায়ক রোহিম শর্মা এবং সূর্যকুমার যাদব। দু’জনের ৭৯ রানের জুটিতে দলীয় সংগ্রহ শতরান পার করে। যাদব ব্যক্তিগত ৩৩ রানে চলে গেলে ১০৫ রানে তৃতীয় উইকেট হারায় মুম্বাই।

যাদব চলে যাওয়ার পর রোহিতও বেশি দূর যেতে পারেননি। দলীয় ১১২ রানে ব্যক্তিগত ৬৩ রানের সাজঘরে ফিরেন রোহিত। ৫২ বলে ৫টি চার ও ২টি ছক্কায় এ রান করেন তিনি। রোহিত চলে যাওয়ার পর আর কেউ ব্যাট হাতে বড় সংগ্রহ করতে পারেনি। কাইরন পোলার্ডে ১৬ রান ছাড়া বাকি সবাই ছিল যাওয়া-আসার মাঝে।

১৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৫৩ রানে মায়াঙ্কা আগারওয়ালকে হারায় পাঞ্জাব। ২০ বলে ৪টি চার ও একটি ছক্কায় ২৫ রান করেন তিনি। আগারওয়ালের চলে যাওয়ার অধিনায়ক কেএল রাহুলের সঙ্গী হোন ক্রিস গেইল। প্রথমে কিছুটা ধীরে রান তুললেও হিতু হয়ে ঝড় তোলেন দু’জনেই। শেষ পর্যন্ত ১৪ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে পাঞ্জাব।

ব্যাট হাতে ওপেনার রাহুল অপরাজিত ৬০ রান করেন। ৫২ বলে ম্যাচ সেরা এ ক্রিকেটার ৩টি করে চার ও ছক্কা হাঁকান। অন্যপ্রান্তে ৪৩ রানে অপরাজিত ছিলেন গেইল। ৩৫ বলে তার এ ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কার মার ছিল।

এদিকে, এ জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে গেছে পাঞ্জাব। নিজেদের ৫ ম্যাচে ২ জয়ে পাঞ্জাব কিংসের পয়েন্ট ৪। সমান সংখ্যক ম্যাচে সমান জয় থাকলেও রান রেটে পিছিয়ে থেকে পাঁচ নম্বরে নেমে গেছে মুম্বাই।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাডিকাল-কোহলির ঝড়ে উড়ে গেল মোস্তাফিজদের রাজস্থান

পাডিকাল-কোহলির ঝড়ে উড়ে গেল মোস্তাফিজদের রাজস্থান

হ্যাটট্রিক হারের ম্যাচে মরগানকে বড় অংকের জরিমানা

হ্যাটট্রিক হারের ম্যাচে মরগানকে বড় অংকের জরিমানা

দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে হারালো দিল্লি

দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে হারালো দিল্লি

দল জিতলেও ধাওয়ানের আক্ষেপ

দল জিতলেও ধাওয়ানের আক্ষেপ