পাডিকাল-কোহলির ঝড়ে উড়ে গেল মোস্তাফিজদের রাজস্থান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৬ এএম, ২৩ এপ্রিল ২০২১
পাডিকাল-কোহলির ঝড়ে উড়ে গেল মোস্তাফিজদের রাজস্থান

ঠিক উড়ে গেল বলাটা আদো ঠিক হবে কি-না, বলতে হচ্ছে রাজস্থান রয়্যালসকে উড়িয়ে দিলো রয়্যাল চেলেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই ওপেনার দেবদূত পাডিকাল এবং বিরাট কোহলির ব্যাটিং ঝড়ে পাত্তায় পায়নি রাজস্থান। পাডিকালের সেঞ্চুরি এবং বিরাটের ৭২ রানে রাজস্থানকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে ব্যাঙ্গালোর।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) আইপিএলের ১৬তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭৭ রানের সংগ্রহ গড়ে রাজস্থার রয়্যালস। তবে বিশাল এ লক্ষ্যকে সহজেই জয়ের বন্দরে নিয়ে যান ব্যাঙ্গালোরের দুই ওপেনার পাডিকাল ও বিরাট।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ব্যাঙ্গালোর। ব্যাট হাতে ৫২ বলে ১০১ রান করেন পাডিকাল। তার এ ইনিংসে ১১টি চারের সাথে ৬টি ছক্কার মার ছিল। পাডিকালের সেঞ্চুরির পথে দারুণভাবে সঙ্গ দেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৭ বলে ৬টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৭২ রান করেন তিনি।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়লেও নির্ধারিত ২০ ওভারে বড় সংগ্রহই গড়ে রাজস্থান। বেঙ্গালোরের দুই পেসার মোহাম্মদ সিরাজ ও কাইল জেমিসনের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি রাজস্থানের টপঅর্ডার ব্যাটসম্যানরা।

৪৩ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা রাজস্থানকে খেলায় ফেরান দুবে এবং পরাগ। ৩৯ বলে দু’জনের জুটি থেকে আসে ৬৬ রান। ১৬ বলে ২৫ রান করে ক্যাচ দিয়ে ফিরেন পরাগ। ডানহাতি এ ব্যাটসম্যানের পর একই পথের সাথী হয়েছেন দুবেও। তবে ৩২ বলে ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি।

এছাড়া শেষ দিকে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তেওয়াতিয়া। ২৩ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। এছাড়া ক্রিস মরিসের ৭ বলে ১০ রানে শেষ পর্যন্ত রাজস্থানের ইসিংস দাঁড়ায় ৯ উইকেটে ১৭৭ রান।

ম্যাচ সেরা হয়েছেন রয়্যাল চেলেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে সেঞ্চুরি হাঁকানো দেবদূত পাডিকাল।

এদিকে, এ জয়ে নিজেদের চার ম্যাচে সবগুলো পূর্ণ পয়েন্ট অর্জন করে শীর্ষস্থান আরও মজবুত করলো রয়্যাল চেলেঞ্জার্স ব্যাঙ্গালোর। চার ম্যাচে তাদের পয়েন্ট ৮। অন্যদিকে, চার ম্যাচে মাত্র এক জয়ে টেবিলের তলানিতে নেমে গেছে রাজস্থান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হ্যাটট্রিক হারের ম্যাচে মরগানকে বড় অংকের জরিমানা

হ্যাটট্রিক হারের ম্যাচে মরগানকে বড় অংকের জরিমানা

সাকিববিহীন কলকাতাও হারের বৃত্তে

সাকিববিহীন কলকাতাও হারের বৃত্তে

দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে হারালো দিল্লি

দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে হারালো দিল্লি

দল জিতলেও ধাওয়ানের আক্ষেপ

দল জিতলেও ধাওয়ানের আক্ষেপ