তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না হেটমায়ারের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৮ এএম, ২৮ এপ্রিল ২০২১
তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না হেটমায়ারের

ক্রিকেট বুঝি এমন’ই হয়। জিততে জিততে হেরে যাওয়া। সেটি যদি হয় আইপিএল, তাহলে তো আরও রোমাঞ্চকর। জনপ্রিয় এ টুর্নামেন্টে তেমনটিই দেখা মিললো। হারতে বসা দিল্লি ক্যাপিটালসকে জয়ের কাছে নিয়েও নায়ক হতে পারেননি ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ার। ননস্ট্রাইকে থাকা হেটমায়ারের তাকিয়ে তাকিয়ে হার দেখা ছাড়া যেন কিছুই করার ছিল না।

মঙ্গলবার (২৭ এপ্রিল) আসরের ২২তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭১ রানের সংগ্রহ গড়েছিল বিরাট কোহলির রয়্যাল চেলেঞ্জার্স ব্যাঙ্গালোর। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১ রানে হেরে গেছে ঋষভ পান্তর দিল্লি ক্যাপিটালস।

১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯২ রানে চতুর্থ উইকেট হারায় দিল্লি। জয় থেকে ৮০ রান দূরে থাকা দিল্লির হাতে ছিল তখন ৪০টি বল। দলের এ অবস্থায় অধিনায়ক ঋষভ পান্তর সাথে উইকেটে যুক্ত হন হেটমায়ার। স্বপ্ন দেখান জয়ের।

ব্যাট হাতে ঝড় তুলে ২ চার ও ৪ ছয়ে ২৩ বলে ৫০ পূর্ণ করেন এ ক্যারিবীয় ব্যাটার। হেটমায়ারের এমন ব্যাটিংয়ে জয়ের জন্য শেষ ওভারে দিল্লির লক্ষ্য দাঁড়ায় ১৫ রানে। তবে ১৭তম ওভারে তিন ছক্কা হাঁকানো হেটমায়ার পড়ে ননস্ট্রাইক প্রান্তে।
sportsmail24
শেষ ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে হেটমায়ার স্ট্রাইকে গেলেও দ্বিতীয় বলে আবারও সিঙ্গেল নিয়ে চলে যান ননস্ট্রাইকে। মোহাম্মদ সিরাজের করা তিন নম্বর বলে কোন রান নিতে পারেননি অধিনায়ক পান্ত। চতুর্থ বলে ২ রান নিলে শেষ দুই জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৯ রানের।

পর পর দুই বলে দুটি বাউন্ডারি মারলেও মাত্র এক রানের জন্য হেরে যায় দিল্লি। ব্যাট হাতে ২৫ বলে অপরাজিত ৫৩ রান করা হেটমায়ারের যেন কিছুই করার ছিল না।

স্ট্রাইকে যেতে না পারায় অধিনায়ক পান্তর ব্যাটের দিকে তাকিয়ে থাকা ছাড়া আর কোন উপায়ও ছিল না তার। মাত্র ১ রানের হেরে যাওয়ার পর মাথা নীচু করে বসে পড়েন হেটমায়ার। তাকে সান্ত্বনা দেন হারতে হারতে জয় পেয়ে উল্লাসে মাতা ব্যাঙ্গলোরের অধিনায়ক বিরাট কোহলি।
sportsmail24
স্ট্রাইক প্রান্তে অধিনায়ক পান্ত অপরাজিত ছিলেন ৫৮ রান। ৪৮ বলের তার এই ইনিংসে ৬টি চারের মার থাকলেও ছিল কোন ছক্কা। এছাড়া দিল্লির পক্ষে পৃথ্বী শ ২১ এবং মার্কাস স্টইনিস ২২ রান করেছিলেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নামা ব্যাঙ্গালোরের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন এবি ডি ভিলিয়ার্স। ৪২ বলে ৩ চার ও ৫ ছয়ের অপরাজিত ইনিংস খেলা এবি ডি ভিলিয়ার্স নির্বাচিত হয়েছেন ম্যাচ সেরা খেলোয়াড়। এছাড়া রজত পাটিদার ৩১, গ্লেন ম্যাক্সওয়েল ২৫ রান করেন। অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে এসেছিল ১২ রান।

এদিকে, এ জয়ে ধোনির চেন্নাই সুপার কিংসে নীচে নামিয়ে আবারও শীর্ষে উঠলো ব্যাঙ্গালোর। আর ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রয়েছে দিল্লি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্মিথ-মরগানদের দেশে ফেরার দায়িত্ব নিল বিসিসিআই

স্মিথ-মরগানদের দেশে ফেরার দায়িত্ব নিল বিসিসিআই

আইপিএল খেলোয়াড়দের টিকা নেওয়ার সুযোগ, রয়েছে দ্বিধাও

আইপিএল খেলোয়াড়দের টিকা নেওয়ার সুযোগ, রয়েছে দ্বিধাও

বিরাট কোহলিকে জরিমানা

বিরাট কোহলিকে জরিমানা

করোনা আতঙ্কে আইপিএল ছাড়ার হিড়িক

করোনা আতঙ্কে আইপিএল ছাড়ার হিড়িক