বাংলাদেশে আসলেও পাকিস্তান যাবে না কিউই মূল স্কোয়াড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৭ এএম, ১০ আগস্ট ২০২১
বাংলাদেশে আসলেও পাকিস্তান যাবে না কিউই মূল স্কোয়াড

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি বছরের ২৪ আগস্ট বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। এ সফর শেষেই দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের বিপক্ষে তাদের ঘরের মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে নিউজিল্যান্ড। তবে দীর্ঘদিন পর পাকিস্তানের এ সফরে থাকবেনা নিউজিল্যান্ডের মূল স্কোয়াডের অনেক ক্রিকেটার।

পাকিস্তান সফরে কিউই দল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। তবে সিরিজ নাও থাকতে পারেন উইলিয়ামসন-বোল্ট সহ নিয়মিত আট ক্রিকেটার।

নিউজিল্যান্ডে পাকিস্তান সফর চলাকালীন শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিতকৃত অংশ। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আইপিএলের স্থগিতকৃত অংশ চলবে ১৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর। এ কারণেই আইপিএলে থাকা কিউই ক্রিকেটারদের পাকিস্তান সফরে থাকা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

আইপিএলে থাকা কিউই ক্রিকেটারদের খেলতে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। ফলে নিউজিল্যান্ড দলের আটজন ক্রিকেটার আইপিএলের ফ্রাঞ্চাইজিতে যোগ দিবেন।

এছাড়াও আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলো থেকেও নিশ্চিত করা হয়েছে দলে থাকবেন কিউই ক্রিকেটাররা। ফ্রাঞ্চাইজির এক কর্মকর্তা বলেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড়বে। তারা আমাদেরকে বিষয়টি নিশ্চিত করেছে।’

আইপিএলের সাথে বাংলাদেশ সিরিজ সাংঘর্ষিক না হওয়ায় পূর্ণশক্তির দল নিয়েই আসবে নিউজিল্যান্ড। তবে পাকিস্তান সিরিজে থাকবেন না আইপিএলে খেলা ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডের গণমাধ্যম জানিয়েছে, দ্রুতই পাকিস্তান সফরের জন্যই নিউজিল্যান্ড স্কোয়াড ঘোষণা করবে বোর্ড। যেখানে থাকবেন না আইপিএলের ফ্রাঞ্চাইজিতে থাকা ক্রিকেটাররা। পাকিস্তান সিরিজে কিউইদেরকে নেতৃত্ব দিবেন টম ল্যাথাম অথবা টিম সাউদি।

দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অনুরোধে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে খেলার অনুমতি দিয়েছে। আইপিএলের সাথে সাংঘর্ষিক হওয়ায় স্থগিত করা হয়েছে ইংলিশদের বাংলাদেশ সফর। তবে এখনও নিশ্চিত হয়নি অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএলের অংশ নেওয়া বিষয়।

ক্রিকেট অস্ট্রেলিয়াকে অজি ক্রিকেটারদের বিষয়ে সিদ্ধান্ত জানাতে মঙ্গলবার (১০ আগস্ট) পর্যন্ত সময় বেঁধে দিয়েছে বিসিসিআই। ইসিবি ক্রিকেটারদের খেলার অনুমতি দিলেও আইপিএলে খেলবেন না জস বাটলার। এছাড়াও আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলেও গ্যালারিতে বল পড়লেই 'বাতিল'

আইপিএলেও গ্যালারিতে বল পড়লেই 'বাতিল'

বৃষ্টির হানায় ড্র ইংল্যান্ড-ভারত  টেস্ট

বৃষ্টির হানায় ড্র ইংল্যান্ড-ভারত টেস্ট

নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স

নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স

মোস্তাফিজের কাছে কাটার শেখার চেষ্টায় আছেন শরিফুল

মোস্তাফিজের কাছে কাটার শেখার চেষ্টায় আছেন শরিফুল