ম্যাচ হেরে মোস্তাফিজকে ‘দায়ী’ করছেন দিল্লি অধিনায়ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৭ এপ্রিল ২০২২
ম্যাচ হেরে মোস্তাফিজকে ‘দায়ী’ করছেন দিল্লি অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে নিজের প্রথম ম্যাচেই তিন উইকেট নিয়ে দারুণ শুরু আভাস দিয়েছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালসের হয়ে পরের দুই ম্যাচেও দারুণ বোলিং করেছিলেন। তবে চতুর্থ ম্যাচে এসেই খেই হারিয়ে ফেলেছেন মোস্তাফিজ। আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে এই ম্যাচে হারের জন্য কাটার মাস্টারের শেষ ওভারকেই দায়ী করেছেন দিল্লি অধিনায়ক ঋষভ পান্থ।

শনিবার (১৬ এপ্রিল) ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে নিজের প্রথম তিন ওভারে মাত্র ২০ রান দেন মোস্তাফিজুর রহমান। নিজের শেষ ওভারে দীনেশ কার্তিকের বিরুদ্ধে নিজের সেই ছন্দ ধরে রাখতে পারেননি। ওই ওভারে ২৮ রান তুলে নেন কার্তিক।

মোস্তাফিজের শেষ ওভারের প্রত্যেকটি বলই বাউন্ডারির বাইরে পাঠান কার্তিক। এর মধ্যে ছিল চারটি চার এবং দুই ছক্কা। এই ওভারেই বড় সংগ্রহের ভিত্তি পেয়ে যায় ব্যাঙ্গালুরু। আর সেই লক্ষ্য তাড়া করতে না পেরে মোস্তাফিজের এই ওভারকেই ম্যাচের টার্নিং পয়েন্ট বলে আখ্যা দিয়েছেন দিল্লি অধিনায়ক ঋষভ পান্থ।

তিনি বলেন, “উইকেটে বল শুরুতে একটু ওঠা-নামা করেছে। তবে সময়ের সঙ্গে ক্রমে আরও ভালো হয়ে উঠেছে ব্যাটিংয়ের জন্য। আমার মনে হয়, মোস্তাফিজের ওই এক ওভারই আমাদের জন্য হয়তো টার্নিং পয়েন্ট হয়ে গেছে।”

তবে শুধু মোস্তাফিজ নয়, দলের পুরো বোলিং ইউনিট যে এদিন ব্যর্থ ছিল সেই কথা অকপটে স্বীকার করে নিয়েছেন ঋষভ পান্থ। তার মতে দিল্লির আরও ভালো বোলিং করা উচিত ছিল।

বলেন, “আরেকটু ভালো বোলিং করতে পারতাম আমরা। পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পারতাম। তবে আজকে আমাদেরকে ওরা চাপে রেখেছে। বিশেষ করে দীনেশ কার্তিক শেষদিকে ছিলেন দারুণ।”

১৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচ জয়ের সম্ভাবনা জাগিয়েছিল দিল্লি ক্যাপিটালস। তবে ডেভিড ওয়ার্নারের পর অন্য কোনো ব্যাটার আর বলার মতো কোনো ইনিংস খেলতে না পারায় শেষ পর্যন্ত ১৭৩ রানে থামতে হয় দিল্লিকে।

ব্যাটারদের ঠিকমতো হাল ধরতে না পারাও দলের হারের অন্যতম বড় কারণ হিসেবেও উল্লেখ করেন ঋষভ পান্থ।

বলেন, “ওয়ার্নার দারুণ ব্যাট করেছে, আমাদের জয়ের সম্ভাব্য সব সুযোগই সে করে দিয়েছিল। মাঝের ওভারগুলোয় আরও ভালো করতে পারতাম আমরা। তবে মিচেল মার্শকে দায় দিতে পারি না, এটা তার কেবল প্রথম ম্যাচ। জড়তা ছিল তার। এটা খেলারই অবিচ্ছেদ্য অংশ। আমার মনে হয়, এখানেই পার্থক্য গড়া হয়েছে, আমরা ম্যাচ হেরে গেছি।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

আবারও জাতীয় দলে খেলার জন্য সর্বাত্মক চেষ্টা করছি: দিনেশ কার্তিক

আবারও জাতীয় দলে খেলার জন্য সর্বাত্মক চেষ্টা করছি: দিনেশ কার্তিক

সেঞ্চুরিতে নিজের শততম ম্যাচ রাঙালেন রাহুল

সেঞ্চুরিতে নিজের শততম ম্যাচ রাঙালেন রাহুল

নেতৃত্বের চাপে আইপিএলে ফর্মহীনতায় রোহিত: গ্রায়েম স্মিথ

নেতৃত্বের চাপে আইপিএলে ফর্মহীনতায় রোহিত: গ্রায়েম স্মিথ