দিল্লিকে বিদায় দিয়ে প্লে-অফে ধোনির চেন্নাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০০ পিএম, ২০ মে ২০২৩
দিল্লিকে বিদায় দিয়ে প্লে-অফে ধোনির চেন্নাই

বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের পর দ্বিতীয় দল হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফ নিশ্চিত করলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। প্রথম ও লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৭৭ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছে চেন্নাই।

এ জয়ে ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো চেন্নাই। শীর্ষ দুইয়ে থেকে কোয়ালিফাইয়ারে খেলার সুযোগ আছে চেন্নাইয়ের। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে লক্ষ্মেী সুপার জায়ান্টস হারলেই দ্বিতীয় স্থানে থেকে গুজরাটের সাথে কোয়ালিফাইয়ারে খেলবে চেন্নাই।

অন্যদিকে, ১৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে থাকলো দিল্লি। চেন্নাইয়ের কাছে হেরে এবারের আইপিএল শেষ করলো দিল্লি।

দিল্লির মাঠে টস জিতে প্রথমে ব্যাট করে দুই ওপেনারের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৩ উইকেটে ২২৩ রানের পাহাড় গড়ে চেন্নাই। এবারের আসরে পঞ্চমবারের মত দু’শর বেশি রান করে চেন্নাই।

৫০ বলে ৩টি চার ও ৭টি ছক্কায় ৭৯ রান করেন ঋুতুরাজ গায়কোয়াড়। ৫২ বল সর্বোচ্চ ৮৭ রান করেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে। তার ইনিংসে ১১টি চার ও ৩টি ছক্কা ছিল।

এছাড়া শিবম দুবে ৩টি ছক্কায় ৯ বলে ২২ ও রবীন্দ্র জাদেজা ৩টি চার ও ১টি ছক্কায় ৭ বলে অপরাজিত ২০ রান করেন।

২২৪ রানের বিশাল টার্গেটে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দিল্লি। সতীর্থরা যাওয়া-আসার মধ্যে থাকলেও এক প্রান্ত আগলে লড়াই করেছেন দিল্লির অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

ইনিয়ংসের ১৯তম ওভারে সপ্তম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৫৮ বলে ৮৬ রান করেন ওয়ার্নার। তার ইনিংসে ৭টি চার ও ৫টি ছক্কা ছিল। ওয়ার্নারের ইনিংসের সুবাদে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৬ রান করতে পারে দিল্লি। চেন্নাইয়ের দীপক চাহার ২২ রানে ৩টি উইকেট নেন।


শেয়ার করুন :