ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১০ পিএম, ২০ জুন ২০২০
ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

ফাইল ছবি

দীর্ঘ ৫ মাস ধরে স্ত্রী-সন্তান থেকে দুরে থাকায় আসন্ন ইংল্যান্ড সফরের আগে অলরাউন্ডার শোয়েব মালিকের জন্য বিশেষ ছাড় দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে পিসিবি এমন মানবিক সিদ্ধান্তে সায় দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি)।

সন্তান ইজহান মির্জা মালিককে নিয়ে বর্তমানে ভারতে অবস্থান করছেন শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জা। আর এদিকে করোনা পূর্ববর্তী সময়ে পিএসএল খেলার কারণে পাকিস্তানে অবস্থান করছেন মালিক। করোনাভাইরাসের কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় দীর্ঘ ৫ মাস ধরে স্ত্রী-সন্তান রেখে দুরে আছেন মালিক।

চলতি মাসেই তিন ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিবে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডে যাওয়া আগে বোর্ডের কাছে স্ত্রী সন্তানদের সাথে সময় কাটানোর সুযোগ চাইলে, মালিকের আবেদনে সাড়া দেয় পিসিবি।

এ ব্যাপারে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, বাকিদের চাইতে মালিকের অবস্থান ভিন্ন। সে তার পরিবারকে ৫ মাস যাবৎ দেখতে পারেনি। যেহেতু ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল হচ্ছে তদই পরিবারের সাথে দেখা করার সুযোগ হচ্ছে। মানবিক কারণেই আমরা তার আবেদনে সাড়া দিয়েছি।

তিনি আরও বলেন, আমরা ইসিবির সাথেও আলাপ করেছি, তারাও তার পরিস্থিতি বুঝতে পারছে আর তাতে তারা সায় দিয়েছে। এতে করে ২৪ জুলাই সে ইংল্যান্ডে প্রবেশ করবে। ইংল্যান্ডে প্রবেশের পর দলের সাথে যোগ দেওয়ার আগে ইংল্যান্ড সরকারের সব নিয়ম মানতে হবে।

প্রসঙ্গত, ২৮ জুন ইংল্যান্ডের ম্যানচেস্টারের উদ্দেশ্যে রওনা দিবে পাকিস্তান। সেখানে পৌঁছে ১৪ দিনপর বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে পুরো দলকে থাকতে হবে। কোয়ারেন্টাইন শেষ অনুশীলনে নামবে পাকিস্তান দল। আর এদিকে ২৪ জুলাই ইংল্যান্ডে প্রবেশ করবে মালিক এবং বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারান্টাইন শেষে দলের সাথে যোগ দিবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি

লাইভে এসে ভালো থাকার বার্তা দিলেন আফ্রিদি

লাইভে এসে ভালো থাকার বার্তা দিলেন আফ্রিদি

পুরো দুইমাস পরিবার বিচ্ছিন্ন থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের

পুরো দুইমাস পরিবার বিচ্ছিন্ন থাকতে হবে পাকিস্তানি ক্রিকেটারদের

অবসর ভেঙে টেস্টে ফেরার কারণ জানালেন ওয়াহাব

অবসর ভেঙে টেস্টে ফেরার কারণ জানালেন ওয়াহাব