মাশরাফির পেস তান্ডবে আবাহানীর জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮
মাশরাফির পেস তান্ডবে আবাহানীর জয়

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রেখেছে মাশরাফির আবাহনী লিমিটেড। টানা পঞ্চম ম্যাচে জয় পেয়েছে ধানন্ডির দলটি।

বৃহস্পতিবার বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে ব্যাট হাতে এনামুল হক বিজয়ের ১২২ বলে ১১৬ রানের অনবদ্য ইনিংসে সাত উইকেটে ২৭০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় আবাহনী। জবাবে ২৭১ রানের লক্ষ্যে খেলতে নামা শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাশরাফি বিন মর্তুজার বোলিং তোপে গুটিয়ে গেছে ২২৩ রানে। একাই শেখ জামালের পাঁচটি উইকেট তুলে নিয়েছেন মাশরাফি।

টস জিতে ব্যাটিং নেমে বিজয়ের সেঞ্চুরি, মোসাদ্দেক হোসেন সৈকত ৪৯, শেষদিকে মেহেদি হাসান মিরাজ ১৮ বলে ৩৪ ও সানজামুল ইসলামের ১৫ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে লড়াকু সংগ্রহ পায় টানা চার জয়ে ছন্দে থাকা আবাহনী লিমিটেড। শেখ জামালের হয়ে বল হাতে রবিউল হক তিনটি, জালাল সাক্সেনা, আবু যায়েদ রাহি, সোহাগ গাজী ও ইলিয়াস সানি একটি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৭১ রানের লক্ষ্যে খেলতে নামা শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাশরাফির পেস তান্ডবের সামনে দাঁড়াতেই পারেনি। মিডল অর্ডারে নুরুল হাসান সোহানের ব্যাট জয়ের স্বপ্ন দেখালেও সানজামুলের স্পিন ঘূর্ণিতে তিনি ব্যক্তিগত ৮৩ রানে ফিরে গেলে দলটির সেই স্বপ্নভঙ্গ হয়। সোহানের ৮৩ রানের ইনিংসের বাইরে বলার মতো ৪৩ রানের এক ইনিংস খেলেছেন জালাল সাক্সেনা।

৮.৩ ওভার বল করে এক মেডেন ও ২৯ রানে টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি নিয়েছেন পাঁচ উইকেট। এছাড়াও মেহেদি হাসান মিরাজ দুইটি এবং সাকলাইন সজিব ও সানজামুল ইসলাম নিয়েছেন একটি করে উইকেট। মৌসুমের দুর্দান্ত আবাহনীর বিপরীতে দ্বিতীয় হারের স্বাদ পেল শেখ জামাল।



শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টিতে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টিতে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

অনুশীলনে ফিরলেন সাকিব

অনুশীলনে ফিরলেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের নতুন বোলিং কোচ আলফনসো

ওয়েস্ট ইন্ডিজের নতুন বোলিং কোচ আলফনসো

সিরিজ জিতে শীর্ষে উঠলো অস্ট্রেলিয়া

সিরিজ জিতে শীর্ষে উঠলো অস্ট্রেলিয়া