ক্রিকেট একাডেমি খুলছেন রোহিত শর্মাও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ০২ জুলাই ২০২০
ক্রিকেট একাডেমি খুলছেন রোহিত শর্মাও

চলতি বছরের সেপ্টেম্বরে দুবাইয়ে নিজের ক্রিকেট একাডেমি খুলতে যাচ্ছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। সিঙ্গাপুরের কোম্পানি ক্রিককিংডম গ্লোবাল লিডিটেড ও ভারতের রাচ স্পোর্টসের যৌথ অংশদারিত্বে দুবাইয়ে হবে একাডেমিটি। যার নাম দেয়া হচ্ছে ‘ক্রিককিংডম ক্রিকেট একাডেমি বাই রোহিত শর্মা’। বছরে একমাস একাডেমিতে সময় দিবেন রোহিত।

নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ভারতের কোচ জন রাইটকে অতিথি কোচ হয়ে একাডেমিতে ট্রেনিং করানো আমন্ত্রণ জানিয়েছেন রোহিত। তাতে সায় দিয়েছেন রাইটও। তবে চার মাস পরপর একাডেমিতে প্রশিক্ষণ করাবেন রাইট। এছাড়াও বিশ্বের সেরা ক্রিকেটার, কোচদেরও নিজের একাডেমিতে ট্রেনিং করানোর আমন্ত্রণ জানাবেন রোহিত।

এ ব্যাপারে রোহিত বলেন, ‘আমার একটি স্বপ্ন ছিল একাডেমি গড়ার। সেই স্বপ্ন পূরণ হচ্ছে। আশা করি, অনেক জনপ্রিয় কোচ, খেলোয়াড়রা আমাকে সহায়তা করবেন।’

এদিকে ভারতীয় সংবাাদমাধ্যমের খবর অনুযায়ী, ধোনি নিজের ক্রিকেট একাডেমি শুরু করতে যাচ্ছেন। আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সাথে যৌথভাবে কাজ করবেন এই ক্রিকেটার। একাডেমিটির পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ড্যারিল কালিনানকে। এই পরিকল্পনাটির সর্বেসর্বা হিসেবে দায়িত্ব পালন করবেন ধোনি নিজেই।

এখানে কেবল ক্রিকেট অনুশীলন শুরু করা ৬ থেকে ৮ বছরের শিশু থেকে শুরু করে পেশাদার তরুণ ক্রিকেটারদেরকেও প্রশিক্ষণ দেওয়া হবে। আগামী ২ জুলাই থেকে এই প্রকল্পটিতে যুক্ত হতে যাচ্ছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

প্রসঙ্গত, এর আগেও নিজে থেকে ক্রিকেট একাডেমি খুলেছিলেন ধোনি। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ক্রিকেট একাডেমি খুলেছিলেন তিনি। কিন্তু নিজের ব্যক্তিগত ও ক্রিকেটীয় জীবনের ব্যস্ততার কারণে সেখানে সময় দিতে পারতেন না। তাই গতবছর বন্ধ হয়ে যায় ধোনির ক্রিকেট একাডেমিটি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস


শেয়ার করুন :


আরও পড়ুন

এবার কোচের ভূমিকায় ধোনি

এবার কোচের ভূমিকায় ধোনি

আইসিসির এলিট প্যানেলে সর্বকনিষ্ঠ আম্পায়ার নিতিন মেনন

আইসিসির এলিট প্যানেলে সর্বকনিষ্ঠ আম্পায়ার নিতিন মেনন

কথা রাখতে পারছেন না সৌরভ!

কথা রাখতে পারছেন না সৌরভ!

যেভাবে শুরু হয় আইপিএলের খেলোয়াড় নিলাম

যেভাবে শুরু হয় আইপিএলের খেলোয়াড় নিলাম