এবার কোচের ভূমিকায় ধোনি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২৭ জুন ২০২০
এবার কোচের ভূমিকায় ধোনি

প্রায় এক বছর ধরে সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে চলছে তর্ক-বিতর্ক। করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ থাকলেও বন্ধ নেই ধোনিকে নিয়ে আলোচনা। করোনার প্রকোপে মাঠের ক্রিকেট বন্ধ থাকায় এবার অনলাইনে কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন ভারতের এই সাবেক অধিনায়ক।

ভারতীয় সংবাাদমাধ্যমের খবর অনুযায়ী, ধোনি নিজের ক্রিকেট একাডেমি শুরু করতে যাচ্ছেন। আর্কা স্পোর্টস প্রাইভেট লিমিটেডের সাথে যৌথভাবে কাজ করবেন এই ক্রিকেটার। একাডেমিটির পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ড্যারিল কালিনানকে। এই পরিকল্পনাটির সর্বেসর্বা হিসেবে দায়িত্ব পালন করবেন ধোনি নিজেই।

এখানে কেবল ক্রিকেট অনুশীলন শুরু করা ৬ থেকে ৮ বছরের শিশু থেকে শুরু করে পেশাদার তরুণ ক্রিকেটারদেরকেও প্রশিক্ষণ দেওয়া হবে। আগামী ২ জুলাই থেকে এই প্রকল্পটিতে যুক্ত হতে যাচ্ছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

আর্কা স্পোর্টসের পক্ষ থেকে জানানো হয়েছে ধোনিই প্রধান পরিকল্পনাকারী হিসাবে কাজ করবেন, ‘আমরা প্রায় ২০০ এর বেশি কোচদেরকে প্রশিক্ষণ দিয়েছি। এবার ক্রিকেটারদেরকে কোচিং করানো শুরু করবো। যা আগামী ২ জুলাই থেকে শুরু হবে। কোচ কী করেন এসব সম্পর্কে প্রথমে তরুণ ক্রিকেটারদেরকে অবগত করবেন ও শিখাবেন।’

প্রসঙ্গত, এর আগেও নিজে থেকে ক্রিকেট একাডেমি খুলেছিলেন ধোনি। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ক্রিকেট একাডেমি খুলেছিলেন তিনি। কিন্তু নিজের ব্যক্তিগত ও ক্রিকেটীয় জীবনের ব্যস্ততার কারণে সেখানে সময় দিতে পারতেন না। তাই গতবছর বন্ধ হয়ে যায় ধোনির ক্রিকেট একাডেমিটি।

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ধোনি। তারপর থেকেই সমালোচনা শুরু হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের অবসর নিয়ে। এখনো আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও গত বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি তাকে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত বিশ্বকাপে লিখিত নিশ্চয়তা চায় পাকিস্তান

ভারত বিশ্বকাপে লিখিত নিশ্চয়তা চায় পাকিস্তান

কপিলের হাত ধরে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের ৩৭ বছর

কপিলের হাত ধরে ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের ৩৭ বছর

আক্ষেপ নিয়ে রঞ্জি ট্রফির কিংবদন্তি গোয়েলের জীবনাবসান

আক্ষেপ নিয়ে রঞ্জি ট্রফির কিংবদন্তি গোয়েলের জীবনাবসান

শচীনের অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন সাবেক নির্বাচক

শচীনের অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন সাবেক নির্বাচক