খোলা আকাশের নীচে মুশফিক-শফিউলরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৯ জুলাই ২০২০
খোলা আকাশের নীচে মুশফিক-শফিউলরা

ছবি : বিসিবি

১২৩ দিন; হ্যাঁ, টানা ১২৩ দিন পর ঘরবন্দি অবস্থায় থেকে খোলা আকাশের নীচে বের হলেন টাইগার ক্রিকেটাররা। দীর্ঘ বিরতির পর মাঠে ফিরে রানিং-ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক-মিঠুন-শফিউলরা। ঢাকার মিরপুরসহ দেশের চারটি ভেন্যুতে তারা অনুশীলন করেছেন।

চলতি বছরের ১৬ মার্চ সর্বশেষ মাঠে নেমেছিল বাংলাদেশের ক্রিকটেররা। এরপর প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় ক্রিকেটর সকল কার্যক্রম। এরপর আর মাঠে দেখা যায়নি তাদের।

চার মাসেরও বেশি সময় পর (১২৩ দিন) রোববার (১৯ জুলাই) সকাল থেকেই মিরপুর স্টেডিয়ামে বৃদ্ধি পায় দেশের ক্রীড়া সাংবাদিকদের আনাগোনা। কারণ একটাই, বিসিবির অনুমতি পাওয়ার পর মিরপুরে অনুশীলন করছেন মুশফিক-মিঠুন-শফিউলরা। মিরপুরে আজ রোববার প্রথম দিনে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন এবং শফিউল ইসলাম।
sportsmail24
ব্যাটিং অনুশীলনের ফাঁকে বিশ্রাম নিচ্ছেন মুশফিকুর রহিম

স্টেডিয়ামে সবার আগে আসেন টাইগার ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। সকাল ৯ টায় ২৫ মিনিট থেকে মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে রানিং শেষ করে ইনডোরে এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন তিনি।

এছাড়া প্রথম দিনের প্রস্তুতিতে ব্যাটিং দিয়ে শুরু করেছেন মোহাম্মদ মিঠুন। এক ঘণ্টা ব্যাটিং শেষে একাডেমি মাঠে রানিং করেন তিনি। আর টাইগার পেসার শফিউল ইসলাম দিনের অনুশীলন শুরু করেন রানিং দিয়ে। বেলা সোয়া ১১ টায় রানিং শুরু করেন শফিউল।

sportsmail24রানিংয়ে পেসার শফিউল ইসলাম

করোনার মাঝে ঢাকায় থাকা চার ক্রিকেটারের মধ্যে রোববার ইমরুল কায়েস উপস্থিত ছিলেন না। তিনি সোমবার (২০ জুলাই) থেকে অনুশীলন শুরু করবেন বলে জানা গেছে।

ঢাকা ছাড়াও দেশের আরও তিন ভেন্যুতে (চট্টগ্রামের জহুর আহমেদ, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও খুলনা শেখ আবু নাসের স্টেডিয়াম) আজ অনুশীলনের কথা ছিল। তবে চট্টগ্রামের ভারী বর্ষণের কারণে অনুশীলন করতে পারেননি নাঈম হাসান।

sportsmail24রানিং শেষে ফিরছেন মোহাম্মদ মিঠুন

আইসিসির গাইডলাইন অনুসরণ ও স্বাস্থ্যবিধি মেনে করোনাকালে ব্যক্তিগত অনুশীলনে আগ্রহ প্রকাশ করেছেন দেশের ৯ ক্রিকেটার। তারা হলেন- মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাসুম আহমেদ, মেহেদী হাসান, নুরুল হাসান ও নাঈম হাসান। প্রথম ধাপের এ অনুশীলন চলবে এক সপ্তাহ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আকবরদের নিয়ে ছক কষছে বিসিবি

আকবরদের নিয়ে ছক কষছে বিসিবি

বাড়িতে শরীর চর্চা করেই ফিট টাইগার ক্রিকেটাররা : দাবি বিসিবির

বাড়িতে শরীর চর্চা করেই ফিট টাইগার ক্রিকেটাররা : দাবি বিসিবির

করোনাভাইরাসে স্থগিত হওয়া বাংলাদেশের যত ম্যাচ

করোনাভাইরাসে স্থগিত হওয়া বাংলাদেশের যত ম্যাচ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ