মুকিদুলের রেকর্ড গড়া বোলিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩
মুকিদুলের রেকর্ড গড়া বোলিং

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবার আসরে প্রথম বোলার হিসাবে পাঁচ উইকেট তুলে নিলেন মুকিদুল ইসলাম মুগ্ধ। বিপিএলে পেসারদের মধ্যে গড়লেন দারুন এক রেকর্ড। বাংলাদেশের পেসারদের মধ্যে সেরা বোলিংয়ের কীর্তি গড়লেন।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার মুকিদুল আলো ছড়ান। মাত্র ৩.১ ওভারে ২৩ রানে মুকিদুল নিয়েছেন পাঁচ উইকেট। পাঁচ বল বাকি থাকতে ১২১ রান করতে পারে সাকিবের বরিশাল। ২২ বছর বয়সী পেসার গড়লেন বিপিএলের ইতিহাসে সেরা বোলিংয়ের কীর্তি।
এরআগে বিপিএলে বাংলাদেশী পেসারদের মধ্যে সেরা বোলিং ছিল পেসার শফিউল ইসলামের। তিনি ২৬ রানে নিয়েছিলেন পাঁচ উইকেট। এই ম্যাচের আগে মুকিদুলের চার উইকেটও ছিল না।
এবার বিপিএলে নাহিদুল ইসলামের ছয় রানে চার উইকেট ছিল এই আসরের আগের সেরা বোলিং। পাঁচ উইকেটে দেখা মিলছিলই না। এদিন সপ্তম ওভারে আক্রমণে আসেন মুকিদুল। প্রথম ওভারেই ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানকে ফিরিয়ে দেন তিনি।

তবে এরপরই তাকে আরেক ওভার করতে দেওয়া হয়নি। এগারোতম ওভারে দ্বিতীয় স্পেল করতে এসেই আবার তুলে নেন উইকেটে থিতু হয়ে যাওয়া মাহমুদউল্লাহকে। কিন্তু ইমরুল কায়েস মুকিদুলকে দিয়ে টানা আরেক ওভার না করিয়ে ওখানেই স্পেল থামিয়ে দেন।

আঠারোতম ওভারে তৃতীয় স্পেলে এসেই পরপর দুই বলে তিনি ফিরিয়ে দেন করিম জানাত ও মোহাম্মদ ওয়াসিমকে। এরপর শেষ ওভারে চতুরাঙ্গা ডি সিলভাকে বিদায় করে গুটিয়ে দেন বরিশালের ইনিংস। একই সঙ্গে ক্যারিয়ারে পাঁচ উইকেটও পেয়ে যান।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সিরিজে ফিট তামিমকে পেতে খুলনার ‘ত্যাগ’

ইংল্যান্ড সিরিজে ফিট তামিমকে পেতে খুলনার ‘ত্যাগ’

অর্থহীন ম্যাচে ম্যাড়ম্যাড়ে ব্যাটিং

অর্থহীন ম্যাচে ম্যাড়ম্যাড়ে ব্যাটিং

চার দলের শীর্ষ দু'য়ে থাকার লড়াই

চার দলের শীর্ষ দু'য়ে থাকার লড়াই

বিপিএলে এক ম্যাচেই সব সমাধান!

বিপিএলে এক ম্যাচেই সব সমাধান!