১০ মাস ধরে বেতন পাচ্ছেন না কোহলিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ পিএম, ০২ আগস্ট ২০২০
১০ মাস ধরে বেতন পাচ্ছেন না কোহলিরা

করোনার কারণে আর্থিক ক্ষতির মুখে হয়েছে বিশ্বের বেশিরভাগ ক্রিকেট বোর্ডকে। যে কারণে অনেক বোর্ডই তাদের বেশ কিছু কর্মকর্তাকে ছাঁটাই করেছে। শুধু বোর্ডের কর্মকর্তাদের ছাঁটাই করাই নয় সেই সাথে বেতন কর্তন করা হয়েছে ক্রিকেটারদেরও। তবে ক্রিকেটারদের বেতন কর্তন কিংবা কর্মী ছাঁটাই, এমন কিছু শোনা যায়নি ভারতীয় ক্রিকেটে।

কারণ হিসেবে বলা যেতেই পারে যে তারা বিশ্বের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড। তবে ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে মিললো ভিন্ন তথ্য। ক্রিকেটারদের বেতন কর্তন কিংবা কর্মী ছাঁটাইয়ের মতো খবর না শোনা গেলেও ভারতীয় সংবাদমাধ্যমগুলোর মতে, ১০ মাস ধরে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২৭ জন ক্রিকেটারের বেতন দিচ্ছে না বিসিসিআই।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ২০১৯ সালের অক্টোবর থেকে বিরাট কোহলি-রোহিত শর্মাদের মতো ক্রিকেটারের বেতন দিচ্ছে না বিসিসিআই। শুধু বেতন নয় বোর্ডের কাছে বকেয়া আছে ম্যাচ ফিও। গত বছরের ডিসেম্বর থেকে খেলা ম্যাচেগুলোর ফি পাননি তারা।

বোর্ডের কাছে দুই টেস্ট, নয় ওয়ানডে এবং আটটি টি-টোয়েন্টি ম্যাচের ফি পাবেন কোহলিরা। ক্রিকেটারদের পিছনে বেতন বাবদ ভারতীয় ক্রিকেট বোর্ড সব মিলিয়ে বছরে ৯৯ কোটি রুপি খরচ করে। যা কি-না কয়েক বছর দেওয়ার সামর্থ্য রাখে বিসিসিআই। যার প্রমাণ মিলে বিসিসিআইয়ের দেওয়া হিসেব দেখলে।

২০১৮ সালে বিসিসিআই জানিয়েছিল তারা ৫ হাজার ৫২৬ কোটি রুপির মালিক। এছাড়া বোর্ডের ডিপোজিট আছে দুই হাজার ২৯২ কোটি রুপির। তবে বেতন বকেয়ার একটা কারণ মনে করা হচ্ছে, ২০১৯ সালের ডিসেম্বর থেকে বোর্ডের প্রধান কোষাধাক্ষ্যর পদ ফাঁকা। সেজন্য ক্রিকেটারদের বেতনের ছাড়পত্রে স্বাক্ষর হয়নি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে ৩০-৫০ শতাংশ দর্শক রাখার ভাবনায় আরব আমিরাত

আইপিএলে ৩০-৫০ শতাংশ দর্শক রাখার ভাবনায় আরব আমিরাত

কোহলির গ্রেপ্তার চেয়ে আদালতে মামলা

কোহলির গ্রেপ্তার চেয়ে আদালতে মামলা

ইংল্যান্ডেও করোনা পরীক্ষায় মুক্ত আমির

ইংল্যান্ডেও করোনা পরীক্ষায় মুক্ত আমির

করোনা নেগেটিভ হয়ে ইংল্যান্ড যাচ্ছেন রউফ

করোনা নেগেটিভ হয়ে ইংল্যান্ড যাচ্ছেন রউফ