১০ শর্তে খেলা শুরুর অনুমতি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩১ এএম, ১১ আগস্ট ২০২০
১০ শর্তে খেলা শুরুর অনুমতি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের

করোনার কারণে চলতি বছরের মার্চের মাঝামাঝি থেকে বন্ধ হয়ে আছে দেশের সবধরনের ক্রীড়া ইভেন্ট। খেলাধুলা না থাকায় ঘরে বন্দি অবস্থায় জীবন পার করছেন খেলোয়াড়েরা। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ‘সীমিত আকারে’ খেলাধুলা শুরু করার অনুমতি দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

মাঠে খেলা ফেরালেও ক্রীড়া মন্ত্রণালয়কে দশটি শর্ত জুড়ে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই সব শর্ত মেনেই খেলাধুলা চালু করতে রাজি হয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। সোমবার (১০ আগস্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘বিশ্বের অনেক দেশে করোনা সংক্রমণ কমে যাওয়ার প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে। আমাদের দেশেও করোনা সংক্রমণের হার নিম্নমুখী। এ প্রেক্ষিতে, আমরা খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম চালুকরণের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মতামত চেয়ে পত্র প্রেরণ করি। স্বাস্থ্য অধিদফতর দশটি শর্তে সীমিত আকারে খেলাধুলা আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম চালুর বিষয়ে মতামত প্রদান করেছে।’

খেলা শুরু না হলেও বিসিবির তত্ত্বাবধানে একক অনুশীলন শুরু করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। জুলাই মাসের ১৯ তারিখে মাত্র ৯ জন ক্রিকেটার নিয়ে অনুশীলন শুরু হয়। শুরুতে ৯ জন নিয়ে শুরু হলেও বর্তমানে সংখ্যাটা প্রায় ২০ এর কাছাকাছি।

সুযোগ পেয়ে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ ও শফিউল ইসলামের মতো ক্রিকেটাররা। পুরুষ ক্রিকেটারদের পর নারী ক্রিকেটারদেরও একক অনুশীলনে ফিরিয়েছে বিসিবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

বাকি দুই টেস্টে খেলা হচ্ছে না স্টোকসের

বাকি দুই টেস্টে খেলা হচ্ছে না স্টোকসের

দুটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জাহানারা

দুটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জাহানারা

আজহারের অধিনায়কত্বে হতাশ ওয়াসিম আকরাম

আজহারের অধিনায়কত্বে হতাশ ওয়াসিম আকরাম