তামিম-মুশফিকদের প্রথম ধাপের করোনা পরীক্ষা ১৮ সেপ্টেম্বর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৬ এএম, ১৯ আগস্ট ২০২০
তামিম-মুশফিকদের প্রথম ধাপের করোনা পরীক্ষা ১৮ সেপ্টেম্বর

শ্রীলঙ্কা সফরের ক্যাম্প শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। সেই অনুযায়ী ১৮ সেপ্টেম্বর (শুক্রবার) মুশফিক-মমিনুলদের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে মঙ্গলবার (১৮ আগস্ট) নির্বাচকদের সাথে বৈঠকে বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। বৈঠক শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের কাছে তিনি এ তথ্য জানান।

আকরাম খান জানান, খেলোয়াড়দের স্বাস্থ্য-সুরক্ষা নিয়ে বেশ সতর্ক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ২১ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরুর আগে ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের একবার করোনা পরীক্ষা করানো হবে। এরপর ক্যাম্প শুরুর দিন এবং শ্রীলঙ্কা যাওয়ার আগে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে।

শ্রীলঙ্কায় পৌঁছেও তামিম-মুশফিকদের কয়েক ধাপে করোনা পরীক্ষার মুখে পড়তে হবে উল্লেখ করে
আকরাম বলেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড করোনা নিয়ে খুব সতর্ক। এ জন্য আমরাও আগে পরীক্ষা করাচ্ছি। সেখানে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং বার-বার পরীক্ষা করানো হবে।

তিনি বলেন, ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের বাড়িতে গিয়ে কোভিড-১৯ পরীক্ষা করা হবে। ২১ তারিখ ক্যাম্প শুরুর আগে এবং শ্রীলঙ্কা যাওয়ার আগে আরও দু’বার করোনা পরীক্ষা হবে। শ্রীলঙ্কা বোর্ডও বার-বার করোনা টেস্ট করাবে।

চলতি বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ ক্রিকেট দল। এরপর ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড শেষে করোনার কারণে বন্ধ হয়ে যায় দেশের ক্রিকেটীয় কার্যক্রম।

এছাড়া করোনার কারণে বেশ কিছু সিরিজও স্থগিত হয়ে যায় বাংলাদেশের। এপ্রিলে তৃতীয় পর্যায়ের পাকিস্তান সফর, মে মাসে আয়ারল্যান্ড, জুলাইয়ে শ্রীলঙ্কা সফর, জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ এবং চলমান মাসে নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফর স্থগিত হয়েছে।

এখন সব কিছু ঠিক থাকলে সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফর দিয়ে আবারও ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা গেলে ২৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরুর কথা রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২১ সেপ্টেম্বর শুরু হতে পারে টাইগারদের অনুশীলন ক্যাম্প

২১ সেপ্টেম্বর শুরু হতে পারে টাইগারদের অনুশীলন ক্যাম্প

তিন পরীক্ষায় পাস করে শ্রীলঙ্কা যেতে হবে টাইগারদের

তিন পরীক্ষায় পাস করে শ্রীলঙ্কা যেতে হবে টাইগারদের

সবাইকে মানসিকভাবে আরও ভালো প্রস্তুতি নিতে হবে : তামিম

সবাইকে মানসিকভাবে আরও ভালো প্রস্তুতি নিতে হবে : তামিম

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি