সবাইকে মানসিকভাবে আরও ভালো প্রস্তুতি নিতে হবে : তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ এএম, ১৮ আগস্ট ২০২০
সবাইকে মানসিকভাবে আরও ভালো প্রস্তুতি নিতে হবে : তামিম

ছবি : বিসিবি

চলতি বছরের অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ নিয়ে আশাবাদী টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে সে ক্ষেত্রে শারীরিক প্রস্তুতির পাশাপাশি সবাইকে ভালোভাবে মানসিক প্রস্তুতিও নিতে বলে জানালেন তিনি।

সোমবার (১৭ আগস্ট) বিসিবি দেওয়া এক ভিডিও বার্তায় তামিম ইকবাল এ আশাবাদ ব্যক্ত করেছেন। তার ভাষায়, শ্রীলঙ্কা সফরের এই টেস্ট সিরিজে খুব ভালো সুযোগ রয়েছে বাংলাদেশের।

তামিম বলেন, চার-পাঁচ মাস পর অনুশীলনে ফিরলাম। ভেবেছিলাম ব্যাটিংয়ের ক্ষেত্রে একটু বেশি জড়তা থাকবে। তবে আশ্চর্যই বলতে হবে, ব্যাটিং করতে নেমে তেমন কিছু মনে হলো না আমার। ব্যাটিংটা মোটামুটি ঠিকই আছে। ফিটনেসের দিক থেকেও আমি ভালো অবস্থায় আছি।

মাঠে অনুশীলন না করতে পারলেও বাসায় নিজের ফিটনেস নিয়ে কাজ করেছে তামিম। বলেন, ‌বাসায় ট্রেডমিলে নিয়মিত ফিটনেস ঠিক রাখার চেষ্টা করেছি। তবে বাসার ট্রেডমিলে আর মাঠের খোলা বাতাসে ফিটনেসের সেশন পুরোপুরি আলাদা। সবকিছুর সঙ্গে মানিয়ে নিতে সপ্তাহখানেক সময় লাগবে। আমরা যেভাবে নিয়ম মেনে সামনে বাড়ছি আশা করি সবকিছুই ইতিবাচক হবে।

করোনাকালের চলতি সময়টায় অন্যদের সবচেয়ে কঠিন সময় পার করেছেন তামিম ইকবাল। মা, ভাই-ভাবিসহ ভাতিজি-ভাতিজা সবাই করোনায় আক্রান্ত হয়েছিলেন। শারীরিক সমস্যার জন্য নিজেও ইংল্যান্ড গিয়েছিলেন তামিম।

করোনা সময় নিয়ে তামিম বলেন, পেছনের সময়টা আমাদের সবার বেশ কঠিনই গেছে। সবাই পরিবারের সঙ্গে ছিল। তবে একটা মানসিক চাপ তো অবশ্যই ছিল। বাসা থেকে বের হতে পারছি না। খেলায় যেতে পারছি না। সবাই নিজের এবং পরিবারের সদস্যদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয় নিয়ে চিন্তিত ছিল। তবে এখন আমরা যে কাজের মানুষ, অর্থাৎ খেলায় ফিরে আসতে পেরেছি, তাতে বেশ লাগছে, স্বস্তি মিলছে।

করোনা পরবর্তী রোববার (১৬ আগস্ট) মাঠের অনুশীলনে ফিরেছে তামিম ইকবাল। করোনার সময়ে বিসিবির প্রসংশা করে তামিম বলেন, এ চার-পাঁচ মাস বিসিবি অনলাইনে আমাদের বেশ কয়েকটি সেশন ঠিক করে দিয়েছিল। আমি তাতে অংশ নিয়েছিলাম। সেই সেশন আমাদের সবাইকে খুব ভালো সহায়তা করেছে। এখন মানসিকভাবে সবাইকে আরও ভালো প্রস্তুতি নিতে হবে। সামনে আমাদের বড় সিরিজের সফর আসছে। শ্রীলঙ্কায় টেস্ট সিরিজে আমাদের ভালো কিছু করার সুযোগ রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

প্রথম ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি

তিন পরীক্ষায় পাস করে শ্রীলঙ্কা যেতে হবে টাইগারদের

তিন পরীক্ষায় পাস করে শ্রীলঙ্কা যেতে হবে টাইগারদের

শ্রীলঙ্কায় লম্বা সফর টিম ওয়ার্ক হিসেবে কাজ করবে : সৌম্য

শ্রীলঙ্কায় লম্বা সফর টিম ওয়ার্ক হিসেবে কাজ করবে : সৌম্য