করোনা মুক্ত ইফতি, যোগ দিচ্ছেন ক্যাম্পে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৫ এএম, ২৬ আগস্ট ২০২০
করোনা মুক্ত ইফতি, যোগ দিচ্ছেন ক্যাম্পে

বিকেএসপিতে রোববার (২৩ আগস্ট) থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের আবাসিক অনুশীলন। বাছাইকৃত ৪৫ জনের অনুশীলনে যোগ দিতে পারেননি ইফতেখার হোসেন ইফতি। কারণ, তিনিই একমাত্র সদস্য যার শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছিল।

বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সদস্য ইফতেখার হোসেন ইফতি এখন করোনা মুক্ত। ফলে বিকেএসপির আবাসিক অনুশীলনে যোগ দিতে তার আর কোন বাধা নেই।

ইফতেখার হোসেন ইফতির তৃতীয় বারের মতো পরীক্ষা করানো হয়েছে। শেষ দুটি পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ন্যাশনাল গেম ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার বলেন, সোমবার (২৪ আগস্ট) তৃতীয়বারের মতো ইফতির নমুনা সংগ্রহ করা হয়। প্রথম দফার পরীক্ষায় ইফতির দেহে কোভিড ভাইরাসের উপস্থিতি ধরা পড়লেও দুইদিন পর দ্বিতীয় দফা পরীক্ষার ফল নেগেটিভ পাওয়া গেছে। তবে আরও নিশ্চিত হতে তৃতীয় দফায় নমুনা দেওয়া হয়।

মঙ্গলবার (২৫ আগস্ট) বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, ইফতি এখন সম্পূর্ণ করোনা মুক্ত। পর পর দুই টেস্টে তার শরীরে করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। এখন শিগগিরই বিকেএসপিতে আবাসিক ক্যাম্পে যোগ দেবে ইফতি।

অনুর্ধ ১৯ ক্রিকেট দলের বাছাই করা ৪৫ জন ক্রিকেটারের মধ্যে ১৫ ক্রিকেটার ও ১২জন কোচিং স্টাফ রয়েছে। ১৬ আগস্ট (রোববার) প্রথম দফায় করোনা পরীক্ষায় কারো দেহে করোনাভাইরারস সংক্রমণ ধরা পড়েনি।

দ্বিতীয় দফায় আরও ১৫ জন ক্রিকেটারের পরীক্ষা করানো হয়। ওই দলেই ছিলেন ইফতি। তাকে ছাড়া বাকি রিপোর্ট করোনা নেগেটিভ আসে। তৃতীয় ও শেষ ধাপের নমুনা পরীক্ষা হয় ২০ আগস্ট। সেখানেও সব ক্রিকেটারের ফলাফল নেগেটিভ পাওয়া যায়।

ইফতি ছাড়া বাকি সব খেলোয়াড় ও স্টাফরা সরাসরি বিকেএসপিতে চলে গেছে। যেখানে ইতোমধ্যে অনুশীলন ক্যাম্প শুরু হয়েছে। ইফতি করোনা মুক্ত হওয়ায় তিনিও এখন সেই ক্যাম্পে যোগ দেবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তৃতীয় ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

তৃতীয় ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ টাইগার যুবারা

দ্বিতীয় ধাপের পরীক্ষায় যুবাদের মাঝে করোনা শনাক্ত

দ্বিতীয় ধাপের পরীক্ষায় যুবাদের মাঝে করোনা শনাক্ত

অনুর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পে ৪৫ ক্রিকেটার

অনুর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পে ৪৫ ক্রিকেটার

বিশ্বকাপ জয়ী কোচকে রেখে দিল বিসিবি

বিশ্বকাপ জয়ী কোচকে রেখে দিল বিসিবি