পাঁচদিন পর অনুশীলনে টাইগার ক্রিকেটাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২০
পাঁচদিন পর অনুশীলনে টাইগার ক্রিকেটাররা

প্রাণঘাতি করোনা সতর্কতায় টানা পাঁচদিন বন্ধ থাকার পর পুনরায় শুরু হয়েছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয়েছে এ অনুশীলন।

বাংলাদেশ ক্রিকেট দলের তিনজন সাপোর্ট স্টাফের শরীরে করোনার অস্তিত্ব পাওয়ায় সতর্কতা হিসেবে অনুশীলন স্থগিত করা হয়েছিল। মিরপুরে অনুশীলন বন্ধ থাকলেও দেশের অন্য ছয়টি ভেন্যুতে চলমান ছিল টাইগারদের ব্যক্তিগত অনুশীলন।

প্রথমে তিনদিনের জন্য অনুশীলন স্থগিত করা হয়। পরে অনুশীলন স্থগিতের মেয়াদ বাড়ায় বিসিবি। তবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে  আবারও অনুশীলন শুরুর পরিকল্পনা করে বিসিবি। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে ইতোমধ্যে ক্রিকেটারদের ছোট-ছোট গ্রুপে অনুশীলন করার অনুমতিও দিয়েছে বিসিবি। তবে প্রথম দিনে আলাদা আলাদাভাবেই অনুশীলন করেন তামিম-মুশফিকরা।

এদিকে টানা পাঁচদিন বন্ধ থাকার পর আবারও ক্রিকেটারদের কলতানে মুখর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সকালের শুরুটা হয় মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজকে দিয়ে।সকালে সেন্টার উইকেটে প্রায় ৪০ মিনিট ব্যাটিং করেন মুশফিক। ব্যাটিং শেষে উইকেট কিপিং অনুশীলন করেছেন তিনি। মুশফিকের অনুশীলন চলাকালেই মাঠের পশ্চিম পাশে রানিং করেন তামিম ইকবাল।

শ্রীলঙ্কার উদ্দেশে ২৭ সেপ্টেম্বর দেশ ছাোর কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। শ্রীলঙ্কায় পৌঁছানোর পর সেখানে মূল অনুশীলন কার্যক্রম শুরু করবে টাইগাররা। জাতীয় দলের সাথে হাই পারফরম্যান্স (এইচপি) দলও শ্রীলঙ্কা সফরে যাবে। ফলে তাদের সাথে কিছু অনুশীলন ম্যাচও খেলবে জাতীয় দল।

বাংলাদেশ-শ্রীলঙ্কার তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি এখনো নির্ধারিত হয়নি। তবে বিসিবি ভাষ্য অনুযায়ী, ২৪ অক্টোকর থেকে প্রথম টেস্ট শুরু হতে পারে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

চলে এসেছেন ডোমিঙ্গো ও রায়ান কুক

চলে এসেছেন ডোমিঙ্গো ও রায়ান কুক

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ