শ্রীলঙ্কায় মমিনুল-মুশফিকদের কোয়ারেন্টাইন সর্বোচ্চ ৭ দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২০

তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে নিয়ম অনুযায়ী দেশটিতে পৌঁছে টাইগার ক্রিকেটারদের ১৪ কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে মমিনুল-মুশফিকদের শ্রীলঙ্কায় কোয়ারেন্টাইন পালন করতে হবে সর্বোচ্চ ৭ দিন।

শনিবার (১২ সেপ্টেম্ব) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন এ তথ্য জানান।

তিনি বলেন, দেশটির ক্রিকেট বোর্ডের সাথে সর্বশেষ যোগাযোগে তারা জানিয়েছে, আমাদের সর্বোচ্চ সাতদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে তাদের কাছ থেকে চূড়ান্ত তথ্য পাওয়ার পর আমাদের যে নির্ধারিত প্রোগ্রাম রয়েছে তা করতে পারবো।

বিসিবির সিইও বলেন, করোনার কারণে সারা বিশ্বের মতো শ্রীলঙ্কাতেও বিভিন্ন নিয়ম কানুন জারি হয়েছে। তবে আমাদের দলের সফর নিয়ে কতটা সহনীয় পর্যায়ে নিয়ে আসা যায় সে ব্যাপারে শ্রীলঙ্কা বোর্ড তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছে। এভাবেই আমাদের জানিয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন যে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের (বিসিবি) নিয়মিত যোগাযোগ হচ্ছে। আমরা যে ইনফরমেশনগুলো চেয়েছিলাম, সেগুলোর বিষয়ে তারা জানিয়েছে যে, তারা তাদের স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করছে। স্পেসিফিক কোয়ারেন্টাইন রিকোয়ারমেন্ট যেগুলো, তারা চেষ্টা করছে বিষয়গুলো যত কমিয়ে নিয়ে আসা যায়।

শ্রীলঙ্কা থেকে এখনো চূড়ান্ত তথ্য না পেলেও সফর নিয়ে নিজেদের প্রস্তুতির কোন কমতি রাখা হচ্ছে না বলেও জানান তিনি। বলেন, আমরা আমাদের প্রস্তুতি নিচ্ছি। আমাদের প্রস্তুতি তো আর বন্ধ রাখা যাবে না। ট্রাভেল বুকিং, অনুশীলন পরিকল্পনা, ঢাকায় কবে থেকে অনুশীলন শুরু করবো -এগুলো পরিকল্পনা করে রেখেছি। সেভাবেই আমাদের কার্যক্রম চলছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কার্যক্রম নিয়ে নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, আমার মনে হয় না তারা ইচ্ছে করে দেরি করছে।সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে কথা বলে সরকারি অফিসিয়াল যে অর্ডার রয়েছে সেটার জন্য তারা কাজ করছে। গতকালও (শুক্রবার) আমাদের সঙ্গে কথা হয়েছে। আশা করছি, দুই-তিন দিনের মধ্যে চূড়ান্ত বিষয়গুলো জানতে পারবো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ২৭ টাইগার

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ২৭ টাইগার

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ