মুম্বাই শিবিরে শচীন পুত্র অর্জুন টেন্ডুলকার!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২০
মুম্বাই শিবিরে শচীন পুত্র অর্জুন টেন্ডুলকার!

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। ইতোমধ্যে সেখানে পৌঁছে গেছে দলগুলো। পুরোদমে অনুশীলনও চলছে। ১২তম আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে এবারের পুরো আইপিএলে থাকছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকার।

নিলামে ছিলেন না তরুণ এই পেসারের নাম। কিন্তু আমিরাতের শহরে মুম্বাইয়ের সাথে অনুশীলনে সকল কার্যক্রম করে যাচ্ছেন অর্জুন। তাই গুঞ্জন উঠেছে, আইপিএলে হয়তো অভিষেক হয়েই যেতে পারে শচীন-পুত্রের। মুম্বাই দলের সাথে অর্জুনের সময় কাটানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন অনেক বেশি ভাইরাল।

মুম্বাইয়ের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গ উপভোগ করছেন তিনি। দলের অনুশীলনে বোলিং করতে দেখা যাচ্ছে। দলের গুরুত্বপূর্ণ সদস্যের মতই সবকিছু করছেন অর্জুন। নেটে ব্যাটসম্যানদের বিপক্ষে বল করছেন বাঁ-হাতি এই পেসার অর্জুন। কোচদের কাছ থেকে বোলিং টিপসও নিচ্ছেন। ব্যাটসম্যানকে পরাস্ত করে আনন্দে মেতে উঠছেন। হোটেলে ফিরে একই টেবিলে খাওয়া-দাওয়া, জিম ও পুলে অন্যান্য খেলোয়াড়দের সাথে সময় কাটাচ্ছেন অর্জুন।

টুর্নামেন্ট চলাকালীন সময়ে যদি মুম্বাইয়ের কোন খেলোয়াড় ইনজুরিতে পড়ে, আর সেক্ষেত্রে যদি কোন বদলির প্রয়োজন পড়ে, তবে স্কোয়াডে না থেকেও দলে সুযোগ পেতে পারেন অর্জুন। কারণ করোনা পরিস্থিতিতে অন্য কাউকে হঠাৎ করে জৈব-সুরক্ষার মধ্যে নিয়ে আসাটা একটি জটিল প্রক্রিয়া। সেক্ষেত্রে অর্জুনের দিকে হাত বাড়াতে পারে মুম্বাই।

এবারই প্রথম মুম্বাইয়ের সাথে ঘুরছেন না অর্জুন। অতীতেও মুম্বাইয়ের জার্সিতে দলের সাথে দেখা গেছে তাঁকে। এমনকি অতীতে ভারতীয় দলের নেটেও দেখা গেছে অর্জুনকে। ২০১৭ সালে ইংল্যান্ড দলের ভারত সফরে নেটে ব্যাটিং করতে গিয়ে অর্জুনের ইয়র্কারে আহত হয়ে আর ব্যাটই করেননি ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।

মুম্বাইয়ের হয়ে বেশ কয়েক মৌসুম খেলেছেন শচীন টেন্ডুলকার নিজে। ‘আইকন’ খেলোয়াড় হিসেবে খেলেছেন তিনি। এবার টেন্ডুলকার পুত্রেরও মুম্বাইয়ের হয়ে অভিষেক হয়ে গেলে, ক্রিকেট বিশ্বের নজর সেখানেই থাকবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

মাঠে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কা সফর না হলেও অনুশীলন চলবে টাইগারদের

শ্রীলঙ্কা সফর না হলেও অনুশীলন চলবে টাইগারদের

শিগগিরই ঘরোয়া ক্রিকেট শুরু করবে বিসিবি

শিগগিরই ঘরোয়া ক্রিকেট শুরু করবে বিসিবি

আরব আমিরাতের দুই ক্রিকেটার নিষিদ্ধ

আরব আমিরাতের দুই ক্রিকেটার নিষিদ্ধ