মাঠে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২০
মাঠে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

বর্তমান সময়টা বড্ড বেশি প্রতিকূলে, তাই তো মাঠে খেলা ফিরলেও গ্যালারিতে ফেরা হয়নি ক্রীড়ামোদী দর্শকদের। মাঠে চার-ছক্কার ঝড় উঠলেও গ্যালারিতে নেই দর্শকদের চিৎকার, গান-বাজনা কিংবা উল্লাস। এই সবগুলো যেন গ্রাস করে নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

চলতি বছর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় গ্যালারি ভর্তি দর্শক দেখা গেলেও এখন একেবারে দর্শকশূন্য স্টেডিয়াম। তবে আবারও আগের ওই আবহ তৈরি করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দর্শকদের আগ্রহ ও করোনার প্রকোপ কিছুটা কমতে থাকার কারণে মাঠে দর্শক ফেরাচ্ছে সিএ। যার শুরুটা হচ্ছে নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে সিরিজ দিয়ে।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের এক বিবৃতিতে জানায়, ‘সংক্রমণ এড়িয়ে দর্শকেরা চিৎকার, গান-বাজনা উদযাপন সবই করতে পারবেন।’

মাঠে দর্শক ফেরা অনুমতি দিলেও করোনার সতর্কতার কারণে বেশ কিছু নীতিমালা তৈরি করে দিয়েছে সিএ। যে স্টেডিয়ামে খেলা হবে সেই স্টেডিয়ামের ধারণক্ষমতার অর্ধেক দর্শক প্রবেশ করতে পারবেন। প্রত্যেক দর্শককে দুই ব্যাট পরিমাণ দূরে দূরে বসতে হবে। সেই সাথে খেলোয়াড়দের কাছ থেকে কোনো অটোগ্রাফ নেওয়া যাবে না এবং তাদের সাথে কোন ছবি তোলা যাবে না।

চলতি সেপ্টেম্বরে নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া নারী দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২৬ সেপ্টেম্বর ব্রিসবেনে। একই ভেন্যুতে পরবর্তী দুই ম্যাচ হবে ২৭ এবং ৩০ সেপ্টেম্বর। আর ওই ভেন্যুতেই ৩, ৫ ও ৭ অক্টোবর হবে ওয়ানডে ম্যাচগুলো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের অনুশীলনে ফিরলেন বিদেশি কোচিং স্টাফরা

টাইগারদের অনুশীলনে ফিরলেন বিদেশি কোচিং স্টাফরা

এইচপি দলের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত

এইচপি দলের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত

নিজেকে হারিয়ে খুঁজছেন মিরাজ

নিজেকে হারিয়ে খুঁজছেন মিরাজ

ট্রেনার নিক লি করোনা মুক্ত, সাইফের অপেক্ষা

ট্রেনার নিক লি করোনা মুক্ত, সাইফের অপেক্ষা