১১ কোচের সাথে সম্পর্ক ছিন্ন করলো বিসিসিআই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২০
১১ কোচের সাথে সম্পর্ক ছিন্ন করলো বিসিসিআই

বিশ্বের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড হয়েও করোনার আর্থিক ক্ষতি সামলাতে বেগ পেতে হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। যার ফলশ্রুতিতে আচমকাই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) ১১ জন কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বিসিসিআই। তবে তাদের সাথে সম্পর্ক ছিন্ন করার নির্দিষ্ট কোন কারণ উল্লেখ করেনি বিসিসিআই, এমন দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

করোনার কারণে মার্চ থেকেই ভারতে বন্ধ রয়েছে ক্রিকেটীয় কার্যক্রম। দেশের পরিস্থিতি অনুকূলে না থাকায় এবার দেশের বাইরে আইপিএল আয়োজন করতে হচ্ছে বিসিসিআইকে। অন্যদিকে, করোনার এমন পরিস্থিতিতে দেশে ঘরোয়া ক্রিকেট চালু করার সাহস পাচ্ছে না বিসিসিআই। যেকারণে বন্ধ রয়েছে ক্রিকেট অনুশীলন। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতেও ঝাঁপ নামিয়ে রাখা হয়েছে।

এই পরিস্থিতিতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ১১ কোচের সঙ্গে চুক্ত নবায়ন করার অর্থ তাঁদের বার্ষিক ৩০ থেকে ৫৫ লক্ষ টাকা দিতে হবে বিসিসিআইকে। কিন্তু করোনার এমন পরিস্থিতিতে তৈরি হওয়া আর্থিক ঘাটতির জেরে বিসিসিআইয়ের পক্ষে সেই টাকা দেওয়া সম্ভব নয় বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির যে ১১ জন কোচকে ছাঁটাই করা হয়েছে, তাঁদের মধ্যে পাঁচজন কোনও না কোনও সময় ভারতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেছেন। সেই তালিকায় আছেন রমেশ পাওয়ার, শিবসুন্দর দাস, হৃষিকেশ কানিতকার, সুব্রত বন্দ্যোপাধ্যায় ও সুজিত সোমসুন্দর। এনসিএ প্রধান তথা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুল দ্রাবিড় নিজে পৃথকভাবে প্রত্যেককে ফোনে এই সংবাদ দিয়েছেন। তবে এই বড় সিদ্ধান্তের কারণ জানাননি অবশ্য সাবেক ভারতীয় অধিনায়ক।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকায় যুবাদের কোচ-ট্রেইনার, শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প

ঢাকায় যুবাদের কোচ-ট্রেইনার, শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প

বড় মঞ্চে সাফল্য চান বাউচার

বড় মঞ্চে সাফল্য চান বাউচার

গ্লাভস ছেড়ে লেগ স্পিনার মুশফিক

গ্লাভস ছেড়ে লেগ স্পিনার মুশফিক

এখনো সব শেষ নয়, আরও ভালো কিছু হবে : তাসকিন

এখনো সব শেষ নয়, আরও ভালো কিছু হবে : তাসকিন