টাইগারদের করোনা টেস্ট স্থগিত, আসছেন না ভেট্টোরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫০ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২০
টাইগারদের করোনা টেস্ট স্থগিত, আসছেন না ভেট্টোরি

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের দিন যত ঘনিয়ে আসছে শঙ্কা তত বাড়ছে। কোয়ারেন্টাইন ইস্যুতে সফর পিছিয়ে যাওয়া বা বাতিলের শঙ্কায় টাইগার ক্রিকেটারদের করোনা পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া ঢাকায় আসছেন না টাইগারদের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরের তারিখ চূড়ান্ত হলে ২৭ সেপ্টেম্বর (রোববার) শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। তারিখটি অনুষ্ঠানিকভাবে জানানো না হলেও ২৭ সেপ্টেম্বর উড়াল দেওয়ার পরিকল্পনায় মমিনুল-তামিমদের বায়ো-সুরক্ষা পরিবেশে রেখে করোনা পরীক্ষা করা হচ্ছে।

তবে শ্রীলঙ্কার সিদ্ধান্তের কালক্ষেপণে ২৭ সেপ্টেম্বর (রোববার) বাংলাদেশে ক্রিকেট দলের কলম্বো যাওয়া হচ্ছে না এটা এখন প্রায় নিশ্চিত। সে কারণে শুক্রবারের (২৫ সেপ্টেম্বর) টাইগারদের করোনা পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শ্রীলঙ্কা সফরের এক সপ্তাহ আগে টাইগার ক্রিকেটারদের অন্তত দুবার কোভিড-১৯ টেস্ট করানোর কথা রয়েছে। পরিকল্পনা অনুযায়ী জিও (গভর্নমেন্ট অর্ডার) প্রাপ্ত ২৭ জন ক্রিকেটারের মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) করোনা পরীক্ষা করা হয়েছে। যেখানে শুধুমাত্র আবু জায়েদ রাহী ছাড়া বাকি ২৬ জনের ফল নেগেটিভ এসেছে।

রোববারের (২৫ সেপ্টেম্বর) করোনা পরীক্ষা স্থগিতের বিষয়ে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, গাইডলাইন অনুযায়ী সফরের আগে এক সপ্তাহের মধ্যে দুইবার করোনা টেস্ট করতে হবে। সে অনুযায়ী ২২ ও ২৫সেপ্টেম্বর (মঙ্গল ও শুক্রবার) করোনা টেস্টের জন্য ঠিক করা হয়েছিল। এখন ২৭ সেপ্টেম্বর (রোববার) শ্রীলঙ্কা যাওয়ার তারিখ চূড়ান্ত না হওয়ায় শুক্রবার (২৫ সেপ্টেম্বর) টেস্ট করা হচ্ছে না।

তবে শ্রীলঙ্কা সফর নিশ্চিত হলে নতুন গাইডলাইন মেনে টাইগার ক্রিকেটারদের আবারও কোভিড-১৯ টেস্ট করা হবে বলে জানান তিনি।

এদিকে শ্রীলঙ্কা সফর এখনো নিশ্চিত না হওয়ায় আপাতত ঢাকা আসছেন না টাইগারদের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি। ফলে হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক আর ট্রেনার নিক নেইলকে পেলেও আপাতত ভেট্টোরিকে অনুশীলনে পাচ্ছেন না টাইগাররা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আনন্দিত-উৎসাহিত মোহাম্মদ সাইফুদ্দিন

আনন্দিত-উৎসাহিত মোহাম্মদ সাইফুদ্দিন

ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বিসিবি

ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বিসিবি

ঢাকায় যুবাদের কোচ-ট্রেইনার, শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প

ঢাকায় যুবাদের কোচ-ট্রেইনার, শুরু হচ্ছে অনুশীলন ক্যাম্প

গ্লাভস ছেড়ে লেগ স্পিনার মুশফিক

গ্লাভস ছেড়ে লেগ স্পিনার মুশফিক