২শ’ দিন পর ম্যাচে ফিরছেন টাইগাররা, থাকছেন না তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৯ পিএম, ০১ অক্টোবর ২০২০
২শ’ দিন পর ম্যাচে ফিরছেন টাইগাররা, থাকছেন না তামিম

বৃহস্পতিবার মিরপুরে অনুশীলন করেন টাইগার ক্রিকেটাররা, ছবি : রতন গোমেজ/বিসিবি

প্রাণঘাতি করোনা পরবর্তী মাঠের অনুশীলনে ফিরলেও ম্যাচে ফেরা হয়নি টাইগার ক্রিকেটারদের। এবার ঠিক ২শ’ দিন পর ২২ গজে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তারা। শুক্রবার (২ অক্টোবর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুুই গ্রুপে বিভক্ত হয়ে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে মাঠে নামবেন মুশফিক-মাহমুদউল্লাহরা।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর এখন ঘরোয়া লিগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘরোয়া লিগের প্রস্তুতি হিসেবে তিনটি প্রস্তুতিমূলক ম্যাচের আয়োজন করেছে বিসিবি। যার মধ্যে শুক্রবার শুরু হচ্ছে প্রথম ম্যাচ।পরবর্তীতে আরও একটি দু’দিনের ও একটি তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশের ক্রিকেটাররা সর্বশেষ ম্যাচ খেলেছিল চলতি বছরের ১৬ মার্চ। এরপর করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যায় দেশের ক্রিকেটীয় কার্যক্রম। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম রাউন্ডের পরই ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ হয়। এরপর থেকে ক্রিকেটারদের মাঠে ফিরতে অধীর আগ্রহ থাকলেও তা আর সম্ভব হয়নি। অবশেষে ঠিক ২শ’ দিন পর অপেক্ষার অবসান হচ্ছে।

১৫ অক্টোবর পর্যন্ত চলা টাইগারদের অনুশীলনে মোট তিনটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো প্রথম শ্রেণির ক্রিকেটে স্বীকৃতি না পেলেও মাথাব্যথা নেই। কারণ, বর্তমান পরিস্থিতিতে মাঠে ব্যাট-বলের ম্যাচটাই গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের জন্য।
sportsmail24
দুই দিনব্যাপী টাইগারদের এ প্রথম ম্যাচের ইতোমধ্যে দল ঘোষণা করেছে বিসিবি। দুই দলের নামকরণ করা হয়েছে টাইগারদের দুই কোচের নামে। যার একটি হলো টাইগারদের বোলিং কোচের নাম অনুসারে ‘ওটিস গিবসন একাদশ’ এবং অপরটি ফিল্ডিং কোচের নাম অনুসারে ‘রায়ান কুক একাদশ’।

শ্রীলঙ্কা সফরে প্রাথমিক দলে সুযোগ পাওয়া ২৭ জনের মধ্য থেকে দুই দলে মোট ২৩ ক্রিকেটারকে রাখা হয়েছে। ১২ সদস্য বিশিষ্ট ওটিস গিবসন একাদশের অধিনায়কত্বের দায়িত্বে রয়েছেন নাজমুল হোসেন শান্ত এবং ১১ সদস্য বিশিষ্ট রায়ান কুক একাদশের নেতৃত্বে রয়েছেন মমিনুল হক। তবে দুই দলে প্রকাশিত ২৩ সদস্যের মধ্যে নাম নেই টাইগার ওপেনার তামিম ইকবালের।

মিরপুরের হোম অব ক্রিকেটে শুক্রবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু হবে ম্যাচ। প্রথম দিনের খেলা শেষে দ্বিতীয় দিনের (শনিবার, ৩ অক্টোবর) খেলাও একই সময়ে শুরু হবে। দুই দিনের ম্যাচ শেষে রোবাবর (৪ অক্টোবর) ছুটি কাটিয়ে পরদিন সোমবার (৫ অক্টোবর) থেকে আবারও অনুশীলনে ফিরবেন টাইগার ক্রিকেটাররা।

ওটিস গিবসন একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ সাইফ হাসান, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

রায়ান কুক একাদশ
মমিনুল হক (অধিনায়ক), ইয়াসির আলী চৌধুরী, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, মিঠুন, কাজী নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ এবং মোহাম্মদ আল আমিন হোসেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

করোনা নেগেটিভ হয়েও অনুশীলনে নেই রাহী

করোনা নেগেটিভ হয়েও অনুশীলনে নেই রাহী

ফাউন্ডেশন থেকে মাস্ক উপহার দিলেন মুশফিক

ফাউন্ডেশন থেকে মাস্ক উপহার দিলেন মুশফিক

২৫ দিন ঘাম ঝড়িয়ে আবারও যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

২৫ দিন ঘাম ঝড়িয়ে আবারও যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব