করোনা নেগেটিভ হয়েও অনুশীলনে নেই রাহী

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০১ অক্টোবর ২০২০
করোনা নেগেটিভ হয়েও অনুশীলনে নেই রাহী

চারদিনের বিরতি শেষে মিরপুরে আবারও শুরু হয়েছে টাইগার ক্রিকেটারদের অনুশীলন। স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর উপলক্ষে জিও (সরকারি আদেশ) প্রাপ্ত ২৭ জন ক্রিকেটার করোনা নেগেটিভ হলেও অনুশীলন যোগ দেননি পেসার আবু জায়েদ রাহী। করোনা থেকে ভালো হলেও তাকে বিশ্রামে রাখা হয়েছে।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় ঘরোয়া টুর্নামেন্ট দিয়ে দেশের মাটিতে ক্রিকেট ফেরাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় ক্রিকেটারদের জৈব-সুরক্ষা পরিবেশে রেখে অনুশীলন চলমান রাখছে বিসিবি। নতুন করে ১৫ দিনের অনুশীলন সূচির প্রথম দিন ছিল বৃহস্পতিবার (১ অক্টোবর)।

বিকেল তিনটার দিকে শুরু হয় টাইগারদের মূল অনুশীলন। এর আগে দুপুর আড়াইটার দিকে মাঠে নেমে ফুটবল নিয়ে শরীর গরম করেন তারা। ফুটবল কসরত করার পর ফটোসেশনে দাঁড়ালেই বার বার গুণেও ২৬ জনকে পাওয়া যায়। খোঁজ নিয়ে জানা যায়, অনুপস্থিত থাকা একমাত্র ক্রিকেটার হলেন পেসার আবু জায়েদ রাহী।
sportsmail24
বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, রাহী বর্তমানে সম্পূর্ণ করোনা মুক্ত। পর দুই পরীক্ষায় তার শরীরে নেগেটিভ এসেছে। তবে করোনা নেগেটিভ আসলেও তাকে বিশ্রামে রাখা হয়েছে।

করোনা নেগেটিভ হওয়ার পরও কেন রাহী অনুশীলনে অনুপস্থিত, তাহলে কি অন্য কোন সমস্যা রয়েছে? এমন প্রশ্নের জবাবে বিসিবির প্রধান চিকিৎসক জানান, করোনা আক্রান্ত হওয়ার ১৫ দিন সম্পূর্ণ আইসোলেশনে ছিল রাহী। সে সময় শারীরিকভাবে তার একটি ধকল গেছে। সেই ধকল কাটিয়ে উঠতে কয়েকদিন বিশ্রামের প্রয়োজন।

বিশ্রাম শেষে রাহী টাইগারদের অনুশীলন যোগ দেবেন বলেও জানান তিনি। তবে ঠিক কতদিনের বিশ্রামে রাখা হবে সে বিষয়ে সুনির্দিষ্ট কোন কিছু জানাননি দেবাশীষ চৌধুরী।

টাইগারদের এবারে অনুশীলন চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। এর মাঝে চারদিন ছুটি ছাড়া বাকি ১১ দিন চলবে এ অনুশীলন। এছাড়া টাইগারদের এবারের অনুশীলনে দুইদিনের দুটি এবং তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলানো হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটার-কোচ সবাই করোনা নেগেটিভ

ক্রিকেটার-কোচ সবাই করোনা নেগেটিভ

ফাউন্ডেশন থেকে মাস্ক উপহার দিলেন মুশফিক

ফাউন্ডেশন থেকে মাস্ক উপহার দিলেন মুশফিক

২৫ দিন ঘাম ঝড়িয়ে আবারও যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

২৫ দিন ঘাম ঝড়িয়ে আবারও যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

মুসলিম ক্রিকেটারের গায়ে মদ ঢেলে অনুতপ্ত এসেক্স

মুসলিম ক্রিকেটারের গায়ে মদ ঢেলে অনুতপ্ত এসেক্স